আর্কাইভ থেকে দুর্ঘটনা

ধামরাইয়ে গ্যাস বিস্ফোরণ: মেয়ের পর মা’র মৃত্যু

ঢাকার ধামরাইয়ে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে শিশুসহ একই পরিবারের ৫ জন দগ্ধের ঘটনায় মেয়ের পর মারা গেলেন মা জোছনা বেগমও (২৫)।

মঙ্গলবার (১০ জানুয়ারি) ভোরে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

জোছনা কিশোরগঞ্জ ভৈরবের মৃত হাজী মোস্তফা মইনুদ্দিনের মেয়ে। আর তার স্বামী মনজুরুলের বাড়ি নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায়।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন।

তিনি জানান, জোছনার শরীর ৪০ শতাংশ দগ্ধ হয়েছিল।

এর আগে শনিবার (৭ জানুয়ারি) ভোর ৫টার দিকে ধামরাই উপজেলার কুমড়াইল কবরস্থান সংলগ্ন দোতলা বাড়ির নিচ তলায় এ দুর্ঘটনা ঘটে। এতে দগ্ধ হন জোছনা বেগম, তার স্বামী গার্মেন্টস কর্মী মনজুরুল (৩২), মেয়ে মরিয়ম (দেড় বছর), বোন হোসনা (৩০) এবং আরেক বোনের মেয়ে সাদিয়া (১৮)।

শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় শিশু মরিয়ম মারা যায়।

চিকিৎসকরা জানান, বাকি ৩ জনের অবস্থাও গুরুতর। তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া প্রতিবেশী ভাড়াটিয়া মো. নিজাম শেখ জানান, ভোরে বিকট শব্দে তাদের ঘুম ভাঙ্গে। এরপর ভবনের নিচতলা থেকে ধোঁয়া বের হতে দেখেন। সঙ্গে সঙ্গে নিচতলায় গিয়ে দেখেন, বাসাটির ভেতরে পাঁচজন দগ্ধ অবস্থায় কাতরাচ্ছেন। আর আগুনে বিছানার কিছুটা পুড়ে গেছে। তখন তাদের উদ্ধার করে বার্ন ইনস্টিটিউটে নিয়ে যান।

স্বজনদের ধারণা, ভোরে রান্নার জন্য গ্যাসের আগুন জালানোর পর লিকেজ থেকে জমে থাকা গ্যাসের কারণে বিস্ফোরণ ঘটতে পারে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন