আর্কাইভ থেকে আইন-বিচার

জীনের বাদশা বুলবুল চাঁদপুরে গ্রেপ্তার

মোবাইল ফোনে জীনের বাদশা পরিচয় দিয়ে মানুষের কাছ থেকে টাকা আদায় করে থাকে একটি চক্র। সাধারণ মানুষকে টার্গেট করে গভীর রাতে মোবাইল ফোনে কল দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে চক্রটি। এমন এক প্রতারক গাইবান্ধা জেলার জীনের বাদশা বুলবুল নামের একজনকে গ্রেপ্তার করেছে চাঁদপুর সদর মডেল থানা পুলিশ।

আজ মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুরে তাকে চাঁদপুর আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

সোমবার (৯ জানুয়ারি) বিকেলে চাঁদপুর সরকারি কেজি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) হেলাল উদ্দিন তাকে গ্রেপ্তার করেন।

পুলিশ জানায়, সদর উপজেলার চান্দ্রা ইউনিয়নের বাখরপুর গ্রামের দেলোয়ার গাজীকে ৩ জানুয়ারি গভীর রাতে জীনের বাদশা পরিচয় ফোন করেন। পরে নামাজ আদায় করেছে কিনা তার কাছে জানতে চায়। স্বর্ণালংকার, ধন-সম্পদ পাবে বলে মসজিদের জন্য জায়নামাজ দেয়ার কথা বলে বিকাশে ৫ হাজার টাকা নেয়। ৮ জানুয়ারি আবার ৩ হাজার ৩৩৩ জন জীনকে সৌদি আরবের মিষ্টি খাওয়াবে বলে ৬০ হাজার টাকা নেয়। পরে ৯ তারিখ মিষ্টির জন্য আরও টাকা চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের সামনের ১২৫ নং সরকারি কেজি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে নিতে আসলে কৌশলে তাকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ বলেন, জীনরা কখনও কারো মোবাইল ফোনে কল দিতে পারে না। একটি চক্র সাধারণ মানুষকে ধোঁকা দিয়ে নগদ টাকাসহ অন্যান্য মালামাল নিয়ে যাচ্ছে। বুলবুলের বিরুদ্ধে মামলা হয়েছে। পরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন