আর্কাইভ থেকে দক্ষিণ আমেরিকা

হোয়াইট হাউজ ছাড়ার পর প্রথম জনসমাবেশ ট্রাম্পের

হোয়াইট হাউজ ছাড়ার পর প্রথম রাজনৈতিক সমাবেশ করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শনিবার দেশটির ওহাইয়ো অঙ্গরাজ্যে করা সমাবেশে বাইডেন প্রশাসনের তীব্র সমালোচনা করেন তিনি। বর্তমান সরকারের অভিবাসন নীতির সমালোচনা করে আগামী বছর মধ্যবর্তী নির্বাচনে কংগ্রেসের নিয়ন্ত্রণ নিতে রিপাবলিকানদের প্রতি আহ্বানও জানান সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট।

মার্কিন গণমাধ্যমগুলো জানায়, ট্রাম্প বলেছেন, মার্কিনীদের আবেগ নিয়ে খেলছে ডেমোক্র্যাট সরকার। তাঁর শাসনামলে দক্ষিণ সীমান্তবর্তী রাজ্যগুলোতে অভিবাসনপ্রত্যাশীদের সংখ্যা শূন্যে নেমে এসেছিলো। সেখানে নিত্যনতুন নীতিমালার মাধ্যমে লাখ লাখ মানুষকে যুক্তরাষ্ট্রে প্রবেশ এবং বসবাসের অনুমতি দিচ্ছে বাইডেন সরকার।

তিনি আরো বলেন, অতিরিক্ত অভিবাসনপ্রত্যাশীদের সংখ্যা আরও চাপে ফেলবে মার্কিনীদের। এই অন্যায় শাসন থেকে মুক্তির জন্যেই ২০২৪ সালের নির্বাচনে আবারও রিপাবলিকানদের ভোট দেওয়ার তাগিদ দেন ট্রাম্প।

এ সময় আবারও ২০২০ সালের নির্বাচনে জালিয়াতি হয়েছিল বলে অভিযোগ করেন ট্রাম্প। ক্যাপিটল ভবনে সমর্থকদের হামলায় উস্কানির অভিযোগে দুইবার অভিশংসিত হওয়া সাবেক এই প্রেসিডেন্ট এখনো দল ও সমর্থকদের কাছে বেশ প্রভাবশালী অবস্থানে রয়েছেন। 

সমাবেশে উপস্থিত হাজার হাজার সমর্থকদের ট্রাম্প বলেন, আমরা আবারও হোয়াইট হাউজে ফিরব। ফিরে যাব সিনেটে। আমরা আবারও অ্যামেরিকার হাল ধরবো। যা হবে অতি শিগগিরই।

২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের ফিরে আসার সম্ভাবনাকে আরও শক্তিশালী করেছে শনিবারের এই সমাবেশ।

এদিকে এক বার্তায় হোয়াইট হাউজ জানায়, ট্রাম্পের প্রস্তাবিত অভিবাসন নীতি খুবই অমানবিক।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন