আর্কাইভ থেকে দুর্ঘটনা

রাজধানীর মগবাজারে বিস্ফোরণে ৩ জনের মৃত্যু; আহত ৫০ জনেরও বেশি

রাজধানীর মগবাজার ওয়্যারলেস গেইট এলাকায় একটি বিপনী বিতানে বিস্ফোরণে তিন’জন মারা গেছেন। রোববার (২৭ জুন) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এই বিস্ফোরণে ৫০ জনেরও বেশি মানুষ আহত হয়েছে। তাদের প্রায় সবারই মাথায় হাত-পা এবং মুখ মন্ডলে আঘাত পেয়েছে। আহত ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। 

বিস্ফোরণে ভবনের মেঝে দেবে গেছে। ভবনটি প্রধান সড়কের পাশে হওয়ায় বিস্ফোরণের তোপে কয়েকটি বাসের যাত্রীও আহত হয়েছে। রাস্তার কিছু গাড়ির গ্লাসও ভেঙ্গে চুরমার হয়ে যায়।

এছাড়া ভবনের দেয়াল ধবসে ভেতরে অনেকেই আটকে পড়েছে। নীচতলা থেকে পাশের ভবনের তিনতলার বিভিন্ন অংশের ক্ষতি হয়েছে। ভেঙ্গে চুরমার হয়ে গেছে গ্লাসসহ বিভিন্ন অস্থায়ী স্থাপনা। বিস্ফোরণের তোপে পাশের আড়ং ভবনের ছয়তলার গ্লাস ভেঙ্গে চুরমার হয়ে গেছে। নিশ্চিহ্ন হয়ে  গেছে মার্কেটের ৮ থেকে ১০ টি দোকান। ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে আশে-পাশের ভবন।

ঘটনাস্থলে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৪ টি ইউনিট। ফায়ার সার্ভিস কর্তপক্ষ ধারণা করছে, সেখানকার শর্মা হাউস অথবা তার পাশের কোন প্রতিষ্ঠান থেকে এ বিস্ফোরণ হতে পারে।

প্রত্যক্ষদর্শীরা বলেছেন, বিস্ফোরণের বিকট শব্দ এসি বিস্ফোরণ নাও হতে পারে।

বিস্ফোরণের রহস্য ক্ষতিয়ে দেখছে পুলিশ। রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার সাজ্জাদ হোসেন বলেছেন, এই রহস্য জানতে কাউন্টার টেররিজম ইউনিট সেখানে পৌছেছে। ।

পাশপাশি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বিষয়টি ক্ষতিয়ে দেখছে।

এ সম্পর্কিত আরও পড়ুন