আর্কাইভ থেকে জাতীয়

আনসার-ভিডিপি সব সময় মানুষের পাশে দাঁড়ায়: প্রধানমন্ত্রী

আনসার-ভিডিপি সব সময় মানুষের পাশে থাকে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাসের সময় জনগণের নিরাপত্তা দিতে  আনসার-ভিডিপি  অত্যন্ত দক্ষতার সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করেছে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) ৪১তম জাতীয় সমাবেশ ও কুচকাওয়াজ অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

এসময় প্রধানমন্ত্রী ভ্যাকসিন গ্রহণে গ্রামের মানুষকে উদ্বুদ্ধ করতে আনসার-ভিডিপির প্রতি আহ্বান জানিয়েছেন। 

প্রধানমন্ত্রী বলেন, আনসার ভিডিপি সব সময় মানুষের পাশে দাঁড়ায়। বাল্যবিয়ে, মাদক, সন্ত্রাস নির্মূলে নিরলস কাজ করে যেতে হবে আনসার বাহিনীকে। মহামারি থেকে দেশের মানুষকে মুক্তি দিতে সরকারের সব প্রচেষ্টা অব্যাহত আছে জানিয়ে প্রধানমন্ত্রী করোনার টিকা নিতে জনগণকে উৎসাহী করতে আনসার বাহিনীকে ভূমিকা রাখার আহ্বান জানান।

তিনি আরও বলেন, ১৯৭১ এর ৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন সবাইকে স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান, তখন আনসার-ভিডিপির সদস্যরাও মুক্তির সে সংগ্রামে অংশ নেন। শুধু তা-ই নয়, তারা মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণ ও অস্ত্রও দেন।

এ বছর সাহসিকতা এবং কাজের স্বীকৃতি হিসেবে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বিভিন্ন ক্যাটাগরিতে পদক পান ১৪০ জন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে পদক তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শুভ মাহফুজ

এ সম্পর্কিত আরও পড়ুন