আর্কাইভ থেকে ক্রিকেট

রংপুরকে হারিয়ে প্রথম জয় তামিমদের

রংপুরকে হারিয়ে বিপিএলের চলতি সিজনে প্রথম জয় পেয়েছে তামিম ইকবালের খুলনা টাইগার্স। জয়ের নায়কও তিনি নিজেই । রংপুরের দেওয়া ১২৯ রান তাড়া করতে নেমে ৪৭ বলে ৬০ রান করে অপরাজিত ছিলেন দলের জয় পর্যন্ত।

খুলনার জয়ের জন্য অর্ধেক কাজ করে দিয়েছিল বোলাররা। ওয়াহাব রিয়াজ, আমাদ বাট ও নাহিদুলের সামনে বড় রানের পূঁজি করতে পারেনি রংপুর রাইডার্স।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টচে হেরে ব্যাটিং এ নেমে রানের খাতা খোলার আগেই বিদায় নেন ওপেনার রনি তালুকদার। ২২ রানের মাথায় ১৩ করে ফিরে যান নাইম।

এরপর পারভেজ ইমোনকে সাথে নিয়ে এগিয়ে যেতে থাকে মেহেদী হাসান। দলীয় ৫১ রানের মাথায় পারভেজ আউট হয়ে যাবার পর মেহেদীকে সঙ্গ দিতে ব্যর্থ হন আজকের অধিনায়ক শোয়েব মালিক ও শামীম হোসেন। ২ টি করে চার ও ছক্কায় ব্যক্তিগত ৩৮ রান করে মেহেদী হাসান আউট হয়ে গেলে বাকি সব ব্যাটার ছিলেন আশা যাওয়ার মধ্যে।

আরও পড়ুনঃ  ফ্রান্সে নেইমারের কড়া সমালোচনা

শেষ পর্যন্ত সব উইকেট হারিয়ে ২০ ওভার শেষে রান দাঁড়ায় ১২৯।

জবাবে খেলতে নেমে খুলনার দুই ওপেনার দারুণ সূচনা এনে দেন দলকে। ২১ বলে ২১ রান করে মুনিম শাহরিয়ার আউট হয়ে গেলে মাহমুল হাসানকে জয়কে নিয়েই বাকি পথ পাড়ি দিয়েছেন তামিম। ২ টার ও ১টি ছক্কায় জয় অপরাজিত থাকেন ৩৮ রান। সাথে তামিম ইকবালের অপরাজিত ৬০ রানের ইনিংসে ১৮.২ বল খেলে মাত্র ১ উইকেট পতনের মধ্য দিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় খুলনা।

আরও পড়ুনঃ ম্যারাডোনা নয়, মেসিই সর্বকালের সেরা!

এ সম্পর্কিত আরও পড়ুন