আর্কাইভ থেকে ক্রিকেট

নিয়ম ভেঙে নিষিদ্ধ তিন লঙ্কান ক্রিকেটার

ইংল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে সফরকারী শ্রীলঙ্কা। এখন অপেক্ষা ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের। এমন অবস্থাতে জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ভেঙে নিষেধাজ্ঞার খড়গ নেমে এসেছে তিন লঙ্কান ক্রিকেটারের উপর। 

আসন্ন ওয়ানডে সিরিজ থেকে বহিষ্কারের পাশাপাশি বহিষ্কৃত ক্রিকেটারদের দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট শ্রীলঙ্কার সম্পাদক মোহান ডি সিলভা।
 
টি-টোয়েন্টি সিরিজে হতাশাজনক পারফরমেন্সের পর জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ভেঙে রাস্তায় ঘুরে বেড়ানো। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে এমনটা দেখার পর নড়েচড়ে বসে লঙ্কান ক্রিকেট বোর্ড। এই তিন ক্রিকেটার হচ্ছেন দলটির সহ অধিনায়ক কুশল মেন্ডিস, উইকেটরক্ষক নিরেশান ডিকওয়েলা এবং উদ্বোধনী ব্যাটসম্যান দানুশকা গুনাতিলাকা। 

এই তিনজনকে সাময়িক বরখাস্ত করে মোহান ডি সিলভা বলেন, 'শ্রীলঙ্কা ক্রিকেট কার্যনির্বাহী কমিটি জৈব সুরক্ষা বলয় লঙ্ঘনের দায়ে কুশাল মেন্ডিস, দানুশকা গুনাতিলাকা এবং নিরোশান ডিকওয়েলাকে সাময়িক বরখাস্ত করেছে এবং তাদের যত দ্রুত সম্ভব শ্রীলঙ্কায় ফেরানো হবে।'
 
এর আগে ইনজুরিতে ছিটকে গেছেন অভিস্কা ফার্নান্দো। উরু আর মাংশপেশির চোটে পড়ে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন আভিস্কা ফার্নান্ডো। এখন এই তিন ক্রিকেটারের নিষেধাজ্ঞা সমস্যার পরিমাণটা আরও বড় করলো লঙ্কানদের জন্য। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন