আর্কাইভ থেকে দেশজুড়ে

একসঙ্গে তিন সন্তানের জন্ম দিলেন যুথী

ঠাকুরগাঁওয়ে যুথী আক্তার (২৩) নামে এক গৃহবধূ একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন। এদের মধ্যে দুই পুত্র ও এক কন্যা সন্তান। মা ও তিন সন্তানই সুস্থ আছে। এদিকে একসঙ্গে তিন সন্তানের জন্ম হওয়ায় যুথীর পরিবার ও আত্মীয়-স্বজনদের মধ্যে আনন্দের বন্যা বইছে।

গেলো মঙ্গলবার ( ১৭ জানুয়ারি) বিকালে ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে এই তিন নবজাতকের জন্ম হয়। যুথী আক্তার সদর উপজেলার ভুল্লী থানার দেবীপুর ইউনিয়নের কালেশ্বরগাঁও গ্রামের কৃষক তোফায়েল হোসেনের স্ত্রী। শিশুদের দেখার জন্য হাসপাতালে ভিড় করছে উৎসুক জনতা।

আনন্দে আবেগ আপ্লুত হয়ে শিশুদের বাবা তোফায়েল হোসেন বলেন, বিয়ে হওয়ার তিন বছর পর আমার এই তিন সন্তান। এর আগে এক বছর পরে একটা মেয়ে হয়েছিল। আড়াই মাস বয়সে মারা গেছে। তখন মানসিক ভাবে খুব কষ্ট পেয়েছিলাম। এখন আমাদের তিন সন্তান দিয়ে কোল ভরিয়ে দিলেন আল্লাহ। আমরা সকলে অনেক খুশি। বাচ্চা ও বাচ্চার মা এখন সুস্থ আছে।

একসঙ্গে ৩ সন্তান প্রসবের অনুভূতি জানতে চাইলে যুথী আক্তার বলেন, প্রথমে আমি শুনেছিলাম যে আমার জমজ দুইটা সন্তান হয়েছে। পরে আবার শুনি যে দুইটা না তিনটা। আড়াই বছর আগে আমার এক কন্যা সন্তান হয়েছিল। সে জন্মের আড়াই মাস পরেই মারা যায়। তারপরে অনেকদিন আর বাচ্চা হয়নি। অনেকদিন পরে এক সঙ্গে তিন সন্তান হয়েছে। এতে আমি খুব খুশি । আমার সন্তানদের জন্য সকলে দোয়া করবেন।

ঠাকুরগাঁও সদর হাসপাতালের শিশু বিষয়ক সিনিয়র কনসালটেন্ট ডা. সাজ্জাদ হায়দার শাহিন বলেন, চিকিৎসা বিজ্ঞানে একসঙ্গে ৩টা কেন ৫-৭টা বাচ্চা হওয়ারও ইতিহাস আছে। এমনি আমাদের হাসপাতালে ১৭ জানুয়ারি মঙ্গলবার সকালে দিকে একসঙ্গে তিনটি বাচ্চার জন্ম হয়। বাচ্চা গুলোকে চিকিৎসা দেওয়া হচ্ছে। এখন তিনটি বাচ্চায় সুস্থ আছে।

এ সম্পর্কিত আরও পড়ুন