আর্কাইভ থেকে দক্ষিণ আমেরিকা

আর কোনদিন টু্ইটার ব্যবহার করতে পারবেন না ট্রাম্প

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধের পর আর কখনও তা ব্যবহার করতে পারবেন না বলে ঘোষণা দিয়েছে টুইটার কর্তৃপক্ষ। আবার প্রেসিডেন্ট হলেও আর কখনও টুইটারে ফিরতে পারবেন না তিনি।

বুধবার এ কথা স্পষ্ট জানিয়ে দিয়েছেন টুইটারের চিফ ফাইনান্সিয়াল অফিসার সিএফও নেড সেগল জানান, আমাদের নীতিই হল আপনি রাজনীতিবিদ, কোন সংস্থার কর্ণধার বা পদস্থ সরকারি আমলা যেই হোন না কেন, একবার অ্যাকাউন্ট সরিয়ে দেওয়া হলে সেটা পাকাপাকি বন্ধই থাকে।

গেল ছয় জানুয়ারি মার্কিন সংসদ ভবন ক্যাপিটল হিলে হামলার জেরে ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ব্লক করা হয়েছিল। এবার আর কোন দিনই সাবেক এই মার্কিন প্রেসিডেন্টকে টুইটারে অ্যাকাউন্ট খুলতে দেওয়া হবে না বলে আরও কড়া পদক্ষেপ নিল জ্যাক ডোরসির সংস্থা। এমনকি, আবার কোন দিন মার্কিন প্রেসিডেন্টের চেয়ারে বসলেও সিদ্ধান্তের বদল হবে না।

অ্যাকাউন্ট বন্ধ করার সময়ও টুইটারে ট্রাম্পের প্রায় ৮০ লাখ ফলোয়ার ছিল। কিন্তু ছয় ফেব্রুয়ারির পর সেদিকে না তাকিয়ে তাঁর অ্যাকাউন্ট সরিয়ে দেয় টুইটার কর্তৃপক্ষ।

এর আগে, ক্যাপিটল হিলে হামলার ঘটনায় ট্রাম্পকে টুইটার থেকে স্থায়ীভাবে নিষিদ্ধ করা হয়। তখন টুইটার জানিয়েছিল, ভবিষ্যতে সহিংসতা উস্কে দেওয়ার ঝুঁকি থাকায় এটা করা হয়েছে।

টুইটার আরও বলেছিলো: @realDonaldTrump অ্যাকাউন্ট থেকে টুইট গুলো গভীর পর্যবেক্ষণ এবং একে ঘিরে তৈরি হওয়া প্রেক্ষাপটের ভিত্তিতে অ্যাকাউন্ট বন্ধের সিদ্ধান্ত নিয়েছে তারা।

প্রথমে ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ১২ ঘন্টার জন্য সাময়িকভাবে বন্ধ করে কর্তৃপক্ষ। তখন বলা হয়েছিলো, টুইটারের নিয়মনীতি ভঙ্গ করলে ট্রাম্পকে চিরস্থায়ীভাবে নিষিদ্ধ করা হবে। এবার টুইটারের পক্ষ থেকে আসে এই ঘোষণা।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন