আর্কাইভ থেকে জাতীয়

ফেব্রুয়ারি মাসেই ড্রাইভিং লাইসেন্স প্রদান শুরু: সেতুমন্ত্রী

ফেব্রুয়ারির শেষ সপ্তাহ থেকে ড্রাইভিং লাইসেন্স দেওয়া শুরু করা হবে। এরই মধ্যে লাইসেন্সের খসড়া প্রিন্ট শুরু হয়েছে। কার্ডের মান ও প্রিন্টের মান চুক্তি অনুযায়ী হতে হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বিআরটিএ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি একথা বলেন। 

মন্ত্রী বলেন, এমনিতেই অনেক দেরি হয়ে গেছে, আর যেন না হয় সেজন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও বিআরটিএ’র চেয়ারম্যানকে বিষয়টি গুরুত্বসহকারে মনিটর কথা বলেন। সরবরাহকারি প্রতিষ্ঠান থেকে দ্রুত কার্ড সংগ্রহ করে ড্রাইভিং লাইসেন্স প্রদানে গতি ফিরিয়ে আনতে হবে এবং মানুষের অপেক্ষার অবসান ঘটাতে হবে।

তিনি আরও বলেন, বিআরটিএ’র সেবার মান বৃদ্ধি, বিভিন্ন যানবাহন সেবায় গতি আনা এবং ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে গ্রাহক ভোগান্তি কমাতে কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দেন। সবাইকে অনিয়মের বৃত্ত থেকে বেরিয়ে এসে সেবামূখি হওয়ার আহ্বানও তিনি।

সেতুমন্তী বলেন, অফিসের কিছু কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে বাইরের সুবিধাভোগীদের মাধ্যমে গড়ে উঠেছে এ চক্র। বিআরটিএ-কে সত্যিকার অর্থে সেবামূখি প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে হবে। যেসব কর্মকর্তা এসবের সঙ্গে জড়িত তাদের চিহ্নিত করে ব্যবস্থা নিতে হবে জানান তিনি।

রাইদুল শুভ

এ সম্পর্কিত আরও পড়ুন