আর্কাইভ থেকে করোনা ভাইরাস

ভারতে আবারো বেড়েছে সংক্রমণ, কমেছে মৃত্যু

ভারতে চলমান করোনাভাইরাস মহামারিতে সংক্রমণ আবারো বেড়েছে। ১০২ দিন পর মঙ্গলবার দেশটিতে ৪০ হাজারের নিচে নামার পরদিন বুধবার আবারো সংক্রমণ দাঁড়িয়েছে প্রায় ৪৬ হাজারে। তবে আগের দিনের তুলনায় কমেছে মৃত্যু।

পাশাপাশি সুস্থতার হার বাড়ায় সক্রিয় রোগী কমে সাড়ে পাঁচ লাখের নিচে এসেছে। গেল ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত মানুষের তুলনায় সুস্থ হয়েছে বেশি মানুষ।

বুধবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গেল ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছে ৪৫ হাজার ৯৫১ জন। আগের দিনের তুলনায় নতুন সংক্রমিত রোগী বেড়েছে প্রায় সাড়ে আট হাজার। সর্বশেষ এই তথ্যসহ মহামারির শুরু থেকে দেশটিতে করোনায় আক্রান্তের মোট সংখ্যা তিন কোটি তিন লাখ ৬২ হাজার ৮৪৮।

এদিকে গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৮১৭ জন। আগের দিনের তুলনায় একদিনে মৃত্যু কমেছে ৯০ জন। মহামারির শুরু থেকে ভারতে এখন পর্যন্ত মারা গেছে তিন লাখ ৯৮ হাজার ৪৫৪ জন।

ভারতে সর্বশেষ ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের তুলনায় সুস্থ হয়েছে বেশিসংখ্যক মানুষ। তাই দেশটিতে কমেছে সক্রিয় রোগীর সংখ্যা। একদিনে দেশটিতে যেখানে আক্রান্ত প্রায় ৪৬ হাজার, সেখানে সুস্থ হয়েছে ৬০ হাজার ৭২৯ জন।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন