আর্কাইভ থেকে ক্রিকেট

রংপুরের বিপক্ষে গুটিয়ে গেল চট্টগ্রাম

বাংলাদেশ প্রিমিয়ার লীগ বিপিএলে দিনের প্রথম খেলায় চট্টগ্রামের বিপক্ষে ১৭৯ রান সংগ্রহ করে রংপুর রাইডার্স। জবাবে খেলতে নেমে মাত্র ১২৪ রানে সব কয়টি উইকেট হারিয়ে গুটিয়ে যায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

 

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই একের পর এক উইকেট হারাতে থাকে চট্টগ্রাম। মাত্র ১১ রানের মাথায় হারিয়ে যায় ৩ টি উইকেট। এরপর রাসূলি ও অধিনায়ক শুভাগত মিলে কিছুটা আশা দেখানো শুরু করে চট্টগ্রামকে।

কিন্তু ১৭ বলে ২১ রান করে সাজঘরে ফেরেন রাসূলি। এরপর জিয়াউর রহমন এসে ঝড় তোলে কিছুটা। ৩ টি ছয় ও একটি চারের সাহায্যে ১২ বলে ২৪ রান করে ১০৩ রানের মাথায় আউট হন তিনি।

তার ঠিক কিছুক্ষণ পর ৩১ বলে ৫২ করে শুভাগত হোম আউট হয়ে গেলে আর কেউ টিকতে পারেনি ক্রিজে। ফলে ১২৪ রানেই অল আউট হয়ে যায় চট্টগ্রাম।

ইনজুরির কারণে ব্যাট করেননি আফিফ হোসেন। রংপুরের হয়ে হারিস রউফ ৩ টি এবং রাকিবুল হাসান সংগ্রহ করেন ২টি উইকেট।

 

আরও পড়ুনঃ আইসিসির টি-টোয়েন্টি বর্ষসেরা একাদশে জায়গা পেলেন যারা

 

এর আগে মিরপুরে টচ জিতে নুরুল হাসান সোহানকে ব্যাটিং এ পাঠায় চট্টগ্রামের অধিনায়ক শুভাগত হোম। ব্যাট করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় রংপুর। এরপর দলীয় ২৬ রানে আউট হয়ে ফেরেন পারভেজ ইমোন।

এরপর মোহাম্মদ নাইমকে নিয়ে এগিয়ে যেতে থাকে শোয়েব মালিক। ৩৪ রান করে নাইম আউট হয়ে গেলে ওমরজাইকে সাথে নিয়ে গরেন ১০৫ রানের জুটি। ২৪ বলে ৪২ রানে আউট হয়ে যান ওমরজাই। আর ৪৫ বলে ৭৫ করে অপরাজিত থাকেন শোয়েব মালিক। আর রংপুর নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে।

চট্টগ্রামের হয়ে রানা ৩ টি ও শুভাগত হোম ২ টি করে উইকেট সংগ্রহ করেন।

আরও পড়ুনঃ আগামীকাল মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা

এ সম্পর্কিত আরও পড়ুন