আর্কাইভ থেকে ফুটবল

আইসিসির টি-টোয়েন্টি বর্ষসেরা একাদশে জায়গা পেলেন যারা

২০২২ সালের বর্ষসেরা টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ব্যাট, বল এবং অলরাউন্ড পারফরম্যান্সের ভিত্তিতে এই একাদশ সাজায় আইসিসি।

 

তালিকায় জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডের ক্রিকেটাররা থাকলেও জায়গা হয়নি কোনো বাংলাদেশ ও আফগানিস্তানের কোন ক্রিকেটারের। এছাড়া নাম নেই অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের কোনো ক্রিকেটারের।

 

এশিয়ার দেশের মধ্যে আছে ভারত, শ্রীলঙ্কা ও পাকিস্তান ছাড়াও আছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ক্রিকেটার।

 

আইসিসি ঘোষিত দলটিতে সবচেয়ে বেশি জায়গা পেয়েছে ভারত থেকে মোট তিনজন। তারা হলেন বিরাট কোহলি, সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়া। পাকিস্তানের ক্রিকেটার রয়েছে রিজওয়ান ও হারিস রউফ দুইজন।

বর্ষসেরা একাদশের অধিনায়ক হিসেবে জায়গা পেয়েছেন ইংল্যান্ডের ওপেনার জস বাটবাল। ওপেনিংয়ে বাটলারের সঙ্গে রয়েছেন পাকিস্তানের রিজওয়ান। তিনে এবং চারে রয়েছেন ভারতের বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব।

অলরাউন্ডারদের মধ্যে সেরা একাদশে জায়গা পেয়েছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা, নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস, ভারতের হার্দিক পান্ডিয়া ও ইংল্যান্ডের স্যাম কারান। সেরা একাদশে বিশেষজ্ঞ স্পিনার হিসেবে থাকছেন পাকিস্তানের হারিস রউফ ও শ্রীলঙ্কার হাসারাঙ্গা। আর দলটির পেস বোলিংয়ে আছেন আইরিশ ফাস্ট বোলার জশ লিটল।

 

আরও পড়ুনঃ আগামীকাল মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা

 

বর্ষসেরা টি-টোয়েন্টি দল

জস বাটলার (অধিনায়ক ও উইকেটরক্ষক), মোহাম্মদ রিজওয়ান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, গ্লেন ফিলিপ্স, সিকান্দার রাজা, হার্দিক পান্ডিয়া, স্যাম কারেন, ওয়ানিন্দু হাসারাঙ্গা, হ্যারিস রউফ ও জস লিটল।

 

এ সম্পর্কিত আরও পড়ুন