আর্কাইভ থেকে বিনোদন

‘পাঠান’এর দ্বিতীয় দিনে বক্স অফিসে রেকর্ড ব্যবসা

প্রথম দিনের মতোই হিন্দি ছবির নিরিখে একাধিক নজির সৃষ্ট করেছে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ ছবি। শুক্রবার সকাল থেকেই ‘পাঠান’ এর দ্বিতীয় দিনের বক্স অফিসের ফলাফলের অপেক্ষায় ছিলেন ভক্তরা। অবশেষে ফল বেরিয়েছে। আর রীতিমতো ভাল ফলাফল নিয়ে পাশ করেছে ছবিটি। এই প্রথম কোনও হিন্দি ছবি এক দিনে এবং বক্স অফিসে দ্বিতীয় দিনে ৭০ কোটি টাকার ব্যবসা করল। দ্বিতীয় দিন অর্থাৎ গেলো বৃহস্পতিবার দেশের বক্স অফিসে মোট ৬৮ কোটি টাকার ব্যবসা করেছে। অন্যান্য আঞ্চলিক ভাষায় ছবিটি দেশে ২ কোটি ৫০ লক্ষ টাকার ব্যবসা করেছে। ফলে দ্বিতীয় দিনে ‘পাঠান’-এর ঝুলিতে এসেছে মোট ৭০ কোটি ৫০ লক্ষ টাকা।

উল্লেখ্য, এই প্রথম কোনও হিন্দি ছবি মু্ক্তির দ্বিতীয় দিনে ৭০ কোটি টাকার ব্যবসা করল। মুক্তির দিন সব ভার্সান থেকে ‘পাঠান’ এর ব্যবসার পরিমাণ ছিল ৫৭ কোটি টাকা। দ্বিতীয় দিনে এই নজিরকে ভেঙে দিয়েছে ছবিটি।

বুধবার মুক্তি পেয়েছিল যশরাজ ফিল্মস প্রযোজিত ‘পাঠান’। প্রথম দিন দেশ ও বিদেশ মিলিয়ে ছবিটি ১০৬ কোটি টাকার ব্যবসা করেছিল। দ্বিতীয় দিনে সেই নিরিখে ছবির ব্যবসার পরিমাণ দাঁড়িয়েছে ১১৩ কোটি ৬০ লক্ষ টাকা। অর্থাৎ প্রথম দু’দিনে ‘পাঠান’ সারা বিশ্বে ২১৯ কোটি ৬০ লক্ষ টাকার ব্যবসা করেছে।

এ সম্পর্কিত আরও পড়ুন