আর্কাইভ থেকে ফুটবল

আগে নিজের দেশ নিয়ে ভাবো; ইব্রাকে আগুয়েরোর জবাব

বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টাইনদের আচরণ পছন্দ হয়নি সুইডিস তারকা জলাটান ইব্রাহিমোভিচের। আর্জেন্টিনা তাদের ‘বাজে আচরণের’ কারণে আর কখনও বিশ্বকাপ জিততে পারবে না বলে মন্তব্য করেছিলেন তিনি। এবার সেই মন্তব্যের তীব্র জবাব দিয়েছেন সাবেক আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো। ইব্রাকে উদ্দেশ্য করে তিনি বলেছেন, আর্জেন্টিনা পরে। আগে তুমি নিজের দেশ নিয়ে চিন্তা করো। তারা তো সবশেষ বিশ্বকাপেই অংশগ্রহন করতে পারেনি।

বিশ্বকাপ ফাইনালের পর সবচেয়ে বেশি সমালোচনা হয়েছে আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজের গোল্ডেন গ্লাভ হাতে অশ্লীল অঙ্গভঙ্গি নিয়ে। এ ছাড়া শিরোপা উদ্‌যাপনে আপত্তিকর গান এবং এমবাপ্পের পুতুল হাতে মার্তিনেজের উদ্‌যাপন নিয়েও কথা হয়েছে অনেক।

তাদের এই বিষয়গুলোই পছন্দ হয়নি ইব্রার। এক সাক্ষাৎকারে বলেন, “মেসিকে ইতিহাসের সেরা খেলোয়াড় হিসাবে বিবেচনা করা হয়, আমি নিশ্চিত ছিলাম যে সে জিততে চলেছে। আমি আর্জেন্টিনার অন্যদের নিয়ে চিন্তিত, কারণ তারা আর কিছু জিতবে না।”

তিনি আরও বলেন, “মেসি সব জিতেছে এবং তাকে মনে রাখা হবে, কিন্তু বাকিরা যারা খারাপ আচরণ করেছে, আমরা তাদের সম্মান করতে পারি না। একজন শীর্ষ পেশাদার খেলোয়াড় হিসেবে বলছি এটা একটা লক্ষণ যে আপনি একবার জিতবেন, কিন্তু আপনি আর জিতবেন না। আপনি এভাবে জিতবেন না।”

ইব্রাহিমোবিচের এসব কথাকে সহজভাবে নেননি ম্যানচেস্টার সিটির কিংবদন্তি সাবেক আর্জেন্টাইন ফরোয়ার্ড সার্জিও কুন আগুয়েরো। টুইচ’র সাথে আলাপচারিতায় তিনি ইব্রাহিমোভিচকে বলেন, আর্জেন্টিনা পরে। আগে তুমি নিজের দেশ নিয়ে চিন্তা করো। তারা তো সবশেষ বিশ্বকাপেই অংশগ্রহন পারেনি।

আরও পড়ুনঃ ম্যাচ হারের জন্য রোনালদোরকে দুষলেন আল নাসর কোচ

এ সম্পর্কিত আরও পড়ুন