আর্কাইভ থেকে ক্রিকেট

খুলনাকে হারিয়ে টানা পাঁচ জয় কুমিল্লার

বিপিএলে দিনের প্রথম খেলা ছিল বেশ উত্তেজনাপূর্ণ। কুমিল্লার দেওয়া ১৬৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৬১ রানে থেমে যায় খুলনা টাইগার্স। ফলে ৪ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে কুমিল্লা। প্রথম তিন ম্যাচ হারের পর এবার টানা পাঁচ ম্যাচে জয় পেল ইমরুল কায়েসরা।

 

কুমিল্লার দেওয়া ১৬৫ রানের বিপরীতে ভালোই লড়াই জমিয়েছিল খুলনা। যদিও মাত্র ১১ রান করে ফিরে যান দলের ওপেনার তামিম ইকবাল। এরপর অ্যান্ড্রু বালবির্নি ও শেই হোপ মিলে জয়ের আশা দেখান দলকে। ৩৮ করে রান আউট হন বালবির্নি, ৩৩ করে ফিরে যান হোপ।

এরপর শেষ ওভারে গিয়ে খেলায় চলে আসে টান টান উত্তেজনা। পর পর দুইটি চার মেরে দলের জয়ের সম্ভাবনা তৈরি করেন অধিনায়ক ইয়াসির। কিন্তু শেষপর্যন্ত রক্ষা করতে পারেননি দলের হার।

 

এর আগে শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টচ জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন খুলনা টাইগার্সের অধিনায়ক ইয়াসির আলি। টচ হেরে ব্যাট করতে নেমে কুমিল্লার দুই ওপেনার লিটন দাস ও মোহাম্মদ রিজওয়ান দারুণ সূচনা করেন। ৬৫ রানের জুটি গড়ে ৪২ বলে ৫০ করে আউট হন লিটন।

লিটন হারিয়ে গেলে ব্যাট চালাতে থাকেন মোহাম্মদ রিজওয়ান। সাথে যোগ দেন জনসন চার্লস, ৫ টি ছক্কার সাহায্যে ৩৯ রানের ঝড় তোলেন এই ওয়েষ্টইন্ডিস ব্যাটার। ৪৭ বলে ৫৪ রানে অপরাজিত থাকেন মোহাম্মদ রিজওয়ান। নির্ধারিত ২০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করে কুমিল্লা।

খুলনার হয়ে ওহাব রিয়াজ ও নাহিদুল নেন ১ টি করে উইকেট।

 

এ সম্পর্কিত আরও পড়ুন