আর্কাইভ থেকে ক্রিকেট

চট্টগ্রামকে হারিয়ে শীর্ষ স্থান ধরে রাখলো ম্যাশরা

রংপুরের বিপক্ষে হারের পর আবারও জয়ে ফিরলো মাশফির সিলেট। নাজমুল শান্ত ও রায়ান বার্লের ঝড়ো ব্যাটে চট্টগ্রামের বিপক্ষে ৭ উইকেটের বড় জয় পেয়েছে দলটি।

 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টচ জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৭৪ রান সংগ্রহ করেছে চট্টগ্রাম। জবাবে দারুণ সূচনা করেন সিলেটের ওপেনার নাজমুল হাসান শান্ত। ৪৪ বলে ৬০ রানের এক দুর্দান্ত ইনিংস খেলেন এই ব্যাটার।

শেষ সময়ে এসে ১৬ বলে ৪১ রানের টর্নেডো ইনিংস খেলে দলকে জয়ের কাছে নিয়ে যান জিম্বাবুয়ের ক্রিকেটার রায়ান বার্ল। দলীয় ১৫৮ রানের মাথায় তিনি আউট হয়ে গেলেও, ৪১ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন মুশফিকুর রহিম। ১৮ ওভার খেলেই মাত্র ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় সিলেট।

এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টচ জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম বলেই উইকেট হারায় চট্টগ্রাম। কাপ্তান মাশরাফির বলে গোল্ডেন ডাক মেরে ফিরে যান পাকিস্তানী ব্যাটার উসমান খান। প্রথম বলে উইকেট হারানোর চাপ ভালোই সামাল দেন মেহেদী মারুফ ও আফিস হোসেন মিলে। দুজন মিলে গড়েন ৮৮ রানের জুটি। ৩৪ করে ফিরে জান আফিফ। তার কিছুক্ষণ পর   ৫৩ করে সাজঘরের পথ দেখন মাহেদী মারুফও।

এরপর চট্টগ্রামের অধিনায়ক শুভাগত হোম ব্যাট চালানো শুরু করেন। ৩ টি করে চার এবং ছক্কার সাহায্যে ২৯ বলে ৫৪ রানের এক ঝড়ো রানের ইনিংস খেলেন তিনি।

চট্টগ্রামের হয়ে ইমাদ ওয়াসিম সর্বচ্চো  ২ টি উইকেট সংগ্রহ করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন