আর্কাইভ থেকে বাংলাদেশ

আবারও স্থগিত বাংলাদেশ প্রিমিয়ার লিগ

করোনাভাইরাসের বিস্তাররোধে ১ জুলাই থেকে এক সপ্তাহের জন্য ‘কঠোর লকডাউনের’ সিদ্ধান্ত দেয় সরকার। যানবাহন, মানুষের যাতায়াত নিয়ন্ত্রণ করতে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনীও মাঠে নেমেছে। এর মাঝেও প্রিমিয়ার লিগ চালিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সরকার থেকেও মিলেছিল অনুমতি। তবে করোনায় বন্ধ না হলেও ভারী বর্ষণে স্থগিত করতে হলো লিগ।

আগের দুই দিন পিচ্ছিল ও কর্দমাক্ত মাঠে খেলা চালিয়েছিল লিগ কমিটি। কিন্তু শেষ পর্যন্ত লিগ স্থগিতের সিদ্ধান্তই নিয়েছে তারা। মাঠের বেহাল দশা ম্যাচ মাঠে গড়ানোর জন্য অনুপযুক্ত বলেই এমন পথে হাঁটতে হলো বাফুফেকে। 

বৃহস্পতিবার (১ জুলাই) রাত সোয়া ১টায় লিগ বন্ধের বিজ্ঞপ্তি পাঠায় বাফুফে। বিজ্ঞপ্তিতে লিগ বন্ধের কারণ হিসেবে জানানো হয়েছে, বর্তমান আবহাওয়াজনিত পরিস্থিতি, আগামী কয়েকদিনের আবহাওয়া রিপোর্ট এবং বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মাঠের অবস্থা।

শুক্রবার মাঠে গড়ানোর কথা ছিল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও শেখ রাসেল ক্রীড়া চক্রের মধ্যকার ম্যাচটি। কিন্তু গত কয়েকদিনের ভারী বর্ষণে মাঠের অবস্থা খেলার অনুপোযোগী হয়ে পড়ায় লিগ আপাতত স্থগিতের পথেই হাঁটতে হয়েছে বাফুফেকে।  

এস

এ সম্পর্কিত আরও পড়ুন