আর্কাইভ থেকে খেলাধুলা

ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব পেলেন ওয়াহাব রিয়াজ

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খুলনা টাইগার্সের হয়ে দুর্দান্ত ফর্মে আছেন পাকিস্তানের পেসার ওয়াহাব রিয়াজ। এই ক্রিকেটার পয়েন্ট টেবিলে ভালো অবস্থানে না থাকলেও আছেন উইকেটশিকারীদের তালিকায় সবার শীর্ষে।

বিপিএলে নিজের এমন অসাধারণ পারফরম্যান্স করার সময়ে ওয়াহাব রিয়াজ দারুণ এক সুসংবাদ পান। পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের ক্রীড়ামন্ত্রী হিসেবে নির্বাচিত করা হয় ৩৭ বছর বয়সী ওইয়াহাবকে। জানা গেছে, বিপিএল শেষ করে দেশে ফিরেই আগে ক্রীড়ামন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করবেন এই তারকা।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী মহসীন নাকভির অধীনে এই দায়িত্ব পালন করবেন তিনি। পিএসএলের আগে নেবেন শপথ। এরপর অবশ্য মন্ত্রীর দায়িত্ব পেলেও আসন্ন পিএসএলেও মাঠ মাতাবেন তিনি। এবারের আসরে পেশোয়ার জালমির হয়ে খেলবেন ওয়াহাব রিয়াজ।

পাঞ্জাব প্রদেশের কার্যনির্বাহী মুখ্যমন্ত্রী মহসিন নাকভী ওয়াহাবের মন্ত্রীত্বের শপথ নিয়ে জানান, বিধানসভা নির্বাচনের আগ পর্যন্ত ওয়াহাব রিয়াজ ক্রীড়ামন্ত্রী হিসেবে কাজ চালিয়ে যাবেন। আগামী তিন-চার মাসের মধ্যেই নির্বাচন হবে পাঞ্জাব প্রদেশে।

এবারের বিপিএলে ৭ ম্যাচ থেকে সর্বোচ্চ ১৩ উইকেট শিকারী ওয়াহাব রিয়াজ পিএসলেও সফল বোলার। পাকিস্তানের এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের সর্বোচ্চ ১০৩ উইকেটের মালিক তিনি। যদিও জাতীয় দলে বর্তমানে ব্রাত্য এই পেসার। সর্বশেষ পাকিস্তানের জার্সিতে খেলেছেন ২০২০ সালে।

এ সম্পর্কিত আরও পড়ুন