আর্কাইভ থেকে বিএনপি

আ.লীগ ডাবল স্ট্যান্ডার্ড পলিটিক্যাল পার্টি: মির্জা ফখরুল

আওয়ামী লীগ সবসময় ডাবল স্ট্যান্ডার্ড পলিটিক্যাল পার্টি। দলটি বলে একটা করে আরেকটা। বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২৯ জানুয়ারি) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ১২ দলীয় জোটের লিয়াজোঁ কমিটির সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ এদেশের মানুষের যে ক্ষতি করেছে, তা হলো এদেশের যে চরিত্র, বহুদলীয় গণতন্ত্রের ব্যবস্থা যে আছে তা ধ্বংস করে দিয়েছে।

তিনি আরও বলেন, নিজেদের কর্মসূচি পালনে সরকারি সুযোগ সুবিধা ভোগ করে আওয়ামী লীগ। আর বিএনপির কর্মসূচি নানাভাবে ব্যাহত করে। কখনো করতে দেয় না। বিএনপির সমাবেশের তিনদিন আগে থেকে সব বন্ধ করে দেয়া হয়। আমাদের কোনো কর্মসূচি করতে দিতে চান না তারা। আর তাদের কর্মসূচিতে রাষ্ট্রীয় সব শক্তিকে ব্যবহার করা হচ্ছে।

বিএনপির এ নেতা বলেন, বিএনপির পদযাত্রাসহ সাম্প্রতিক কর্মসূচি পালনে মানুষ আস্থা ফিরে পেয়েছে৷ আন্দোলনে নতুন মাত্রা পেয়েছে।

মির্জা ফখরুল বলেন, জনগণের কাছে স্পষ্ট, একদলীয় শাসন চাপিয়ে দিয়ে নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে ফেলা হয়েছে। মানুষ জানে না তারা ভোট দিতে পারবে কি না। এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না।

 

এ সম্পর্কিত আরও পড়ুন