আর্কাইভ থেকে বিনোদন

শাহরুখ খানকে ঊষসীর প্রেমপত্র...

যে নামের প্রেমে রাইতিশোরী হয়েছেন ঊষসী চক্রবর্তী। তার জন্য লিখেছেন প্রেমপত্রও। লিখবেন নাইবা কেন, এ নামের প্রেমেই যে সমস্ত তর্ক-বিতর্ক ধুয়ে মুছে যায়। কারণ একটাই তিনি যে বলিউড কিং শাহরুখ খান। সম্প্রতি পাঁচশো কোটির দোরগোড়ায় পৌঁছে গেছে তার অভিনীত ছবি ‘পাঠান’।

প্রেম

প্রিয়তম শাহরুখের ‘পাঠান’ দেখতে যাওয়ার সময় অনেক সেজেছেন ঊষসী। নিন্দুকরা হেসে প্রশ্ন করেছেন, ‘আরে আরে এত সাজছিস কেন? ও তোকে দেখতে পাবেনা, তুই পাবি!’

কিন্তু প্রেম কি বোঝে এতশত? উত্তর না দিয়ে মৃদু হাসেন উষসী। প্রতিউত্তরে অভিনেত্রী লেখেন, ‘চিরকালই এমনটাই হয়; এমনটাই হয়ে এসেছে। স্কুল পালিয়ে জয়াতে DDLJ দেখার সময় থেকেই আমি জানি, কোনও এক মুহূর্তে নায়িকাকে চুমু খেতে খেতে হোক বা দুষ্টের ফাইনাল দমনের আগে তুমি একবার আমায় দেখবেই আর আশিরনখ শিউরে উঠে ঠিক তখনই আমি আবার রাইকিশোরী হয়ে যাব।”

প্রেম

‘পাঠান’ নয় শাহরুখ খানকেই দেখেছেন ঊষসী। লিখেছেন, ‘তোমার প্রত্যেকটা বীরগাথা আমি যে চিরকাল বিশ্বাস করেছি- তা সে হেলিকাপ্টার থেকে এক লাফে নায়িকাকে বাঁচানো হোক বা ভেঙে পড়া ট্রেন থেকে অবিশ্বাস্য দৌড় আমি জানি তুমি পার। তুমিই পারবে। আসলে তুমিই সেই অতীন্দ্রীয় যাকে আমি মর্মে মর্মে বিশ্বাস করি। তোমার জিতকে ছোটবেলা থেকে আমার জিত বলে ভেবেনি বলেই না তুমি আজ ও এত বেশি করে আমার।’ এরপরই আবার রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতার লাইন লিখে নিজের ভালবাসা ব্যক্ত করেন।

পাঠান

চার দিনে ৪২৯ কোটি টাকার ব্যবসা করেছে ‘পাঠান’। পাঁচশো কোটির মাইলস্টোন ছোঁয়া শুধু সময়ের অপেক্ষা। শাহরুখের ফিরে আসায় ছবি মুক্তির শর্ত নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন কৌশিক গঙ্গোপাধ্যায়, অঞ্জন দত্তর মতো পরিচালক। তবে ঊষসীর মতো অনেকেই শাহরুখের প্রতি মুগ্ধতা প্রকাশ করেছেন। তাইতো সাফল্যের ধারা অব্যাহত রেখে একের পর এক রেকর্ড গড়ে চলেছে ‘পাঠান’।

এ সম্পর্কিত আরও পড়ুন