আর্কাইভ থেকে ফুটবল

আবারও ইউরোপে খেলবে রোনালদো, আল নাসর কোচ

ম্যানচেস্টার ইউনাইটেড থেকে নানা আলোচনার পর ইউরোপ ছেড়ে সৌদি ক্লাব আল নাসেরে যোগ দিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ক্লাবটিতে যোগ দেওয়ার পর ইতিহাসে সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত ফুটবলার বলা হচ্ছে তাকে। আড়াই বছরের চুক্তিতে সব মিলিয়ে ২৪৬ মিলিয়ন পাউন্ড বা ৩০৫ মিলিয়ন ডলার পাবেন বলে ধরণা করা হচ্ছে।

বয়সটা কম হয়ে যায়নি। আড়াই বছর পর বয়স দাঁড়াবে ৩৯ এর ঘরে। কিন্তু রোনালদোর কোচ রুডি গার্সিয়া বলছে সৌদিতে নাকি এই পর্তুগিজ তারকার অধ্যায় শেষ হবে না। সৌদি পাঠ শেষ করে রোনালদো আবার ফিরবেন ইউরোপে।

কিসের ভিত্তিতে তিনি একথা বললেন তা এখনো স্পষ্ট নয়। তবে কিছুদিন আগে শোনা যাচ্ছিল সৌদি মালিকানাধীন নিউক্যাসেল ইউনাইটেড এর সাথে এমন একটি চুক্তি বাঁচিয়ে রেখেছেন সিআর সেভেন, যেখানে উল্লেখ আছে নিউক্যাসেল চ্যাম্পিয়নস লীগে খলতে পারলে তিনি ইউরোপের সেরা এই প্রতিযোগিতায় অংশ নিবেন দলটির হয়ে। এর সঙ্গেও হিসাব মিলাচ্ছেন অনেকেই।

গার্সিয়া বলেন, ক্রিশ্চিয়ানো রোনালদো অবশ্যই একটি ইতিবাচক সংযোজন। তিনি ডিফেন্ডারদের ছত্রভঙ্গ করে দিতে পারে। সে বিশ্বের অন্যতম সেরা একজন ফুটবলার। আল নাসরে তিনি নিজের ক্যারিয়ার শেষ করবেন না। আশা করি ইউরোপে ফিরে যাবেন আবার।

আল নাসরে যোগ দেওয়ার পর এখন পর্যন্ত দুটি ম্যাচ খেলেছেন রোনালদো। একটি সৌদি প্রো লিগে, আরেকটি সৌদি সুপার কাপে। কোনোটিতেই গোল পাননি ৩৭ বছর বয়সী এই তারকা। আল ইত্তিহাদের কাছে হেরে সুপার কাপ থেকে ছিটকে তাঁর দল।

এ সম্পর্কিত আরও পড়ুন