আর্কাইভ থেকে করোনা ভাইরাস

লকডাউন অমান্য করায় পুলিশ কর্মকর্তার মোটরসাইকেল জব্দ

যৌক্তিক কারণ ছাড়া ঘর থেকে বের হওয়া এবং হেলমেটসহ মোটরসাইকেলের কাগজপত্র দেখাতে না পারায় পুলিশের এক এএসআইয়ের বিরুদ্ধে মামলা ও মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

কঠোর লকডাউনের চতুর্থ দিন রোববার (০৪ জুলাই) বেলা ১১টার দিকে বরিশাল নগরীর আমতলার মোড়ে এ ঘটনা ঘটে।

জানা যায়, বেলা ১১টার দিকে নগরীর আমতলার মোড়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপকমিশনারের (ট্রাফিক) উপস্থিতিতে নিয়মিত চেকপোস্টে কার্যক্রম চলছিল। এ সময় একটি মোটরসাইকেলে হেলমেটবিহীন দুই ব্যক্তি সেখানে হাজির হন। চেকপোস্টে দায়িত্বরত পুলিশ সদস্যরা লকডাউনের মধ্যে তাদের ঘর থেকে বের হওয়ার কারণ জানতে চান।

এ সময় মোটরসাইকেল আরোহী একজন নিজেকে বরিশাল মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার সদস্য দাবি করেন এবং নিজের নাম কামরুজ্জামান, পদবি এএসআই বলে জানান। তবে ওই সময়ে তার ডিউটি ছিল না এবং পরিচয়পত্র দেখাতে পারেননি। এমনকি তার গাড়ির কাগজপত্র দেখতে চাইলে তাও দেখাতে পারেননি। যে কারণে তার মোটরসাইকেলটি জব্দ করা হয়।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (ট্রাফিক) মোহাম্মদ জাকির হোসেন মজুমদার জানান, নিয়মানুযায়ী চেকপোস্টে হেলমেটবিহীন দু’জন আরোহীর মধ্যে একজন নিজেকে পুলিশ সদস্য হিসেবে নিজের পরিচয় দেন কিন্তু কোনো পরিচয়পত্র দেখাতে পারেননি। আর কাগজপত্র সঙ্গে না থাকায় মোটরসাইকেলটি জব্দ করা হয়।

তিনি জানান, আইন সবার জন্য সমান, তাতে আমাদের পুলিশ সদস্য হলেও কিছু করার নেই। এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

এ সম্পর্কিত আরও পড়ুন