আর্কাইভ থেকে বাংলাদেশ

দিলীপ কুমারের মৃত্যুতে মোদি ও মমতার শোক

বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারের মৃত্যুতে শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বুধবার টুইটারে শোক বার্তায় মোদী লিখেছেন, অসামান্য প্রতিভার অধিকারী ছিলেন ‌দিলীপ কুমারজি। তার কাজ বহু প্রজন্মকে বিমোহিত করেছে। তাকে একজন সিনেম্যাটিক কিংবদন্তি হিসেবে দেশ স্মরণে রাখবে। তার চলে যাওয়ায় আমাদের সাংস্কৃতিক জগতের অপূরণীয় ক্ষতি হলো। তার পরিবার-পরিজন এবং ভক্তদের আমার সমবেদনা জানাই।

টুইটারে পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় লিখেছেন, সিনেমা জগতের বৈগ্রাহিক ব্যক্তিত্ব দিলীপ কুমারের মৃত্যুতে শোকাহত। তার অভিনয় ভবিষ্যৎ প্রজন্মের সিনেমা প্রেমীদেরও মনে গেঁথে থাকবে। সায়রা বানুকে আমার আন্তরিক সমবেদনা।

দীর্ঘদিন ধরেই বয়সজনিত অসুস্থতায় ভুগছিলেন দিলীপ কুমার। মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালের আইসিইউতে চিকিৎসা চলছিল তার। গেল ৩০ জুন হাসপাতালে ভর্তি করা হয় বরেণ্য এই অভিনেতাকে। শেষ সময়ে তার পাশে ছিলেন স্ত্রী সায়রা বানু।

কয়েক দিন আগে দিলীপের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে টুইটারে জানিয়েছিলেন সায়রা বানু। তার শেষ টুইটে সায়রা লিখেছিলেন, দিলীপ কুমার সাহেবের শারীরিক অবস্থা এখন অনেকটাই স্থিতিশীল। তবে এখনও আইসিইউতেই আছেন তিনি। তাকে বাড়ি নিয়ে যেতে চাই। তবে চিকিৎসক এখনও অনুমতি দেননি। আপনারা ওর জন্য প্রার্থনা করুন।

এর আগে গেল ছয় জুন দিলীপকে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। ফুসফুসে অতিরিক্ত ফ্লুইড জমার সমস্যায় ভুগছিলেন তিনি। তবে সফল প্লিউরাল অ্যাসপিরেশন প্রক্রিয়ায় সুস্থ হন দিলীপ। পাঁচদিন পরে হাসপাতাল ছাড়েন তিনি।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন