আর্কাইভ থেকে ফুটবল

শিরোপা না জিতলেও মেসি সর্বকালের সেরাই থাকবেন: স্কালোনি

আগামীকাল রোববার (১১ জুলাই) বাংলাদেশ সময় ভোর ৬টায় কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হচ্ছেন ব্রাজিল-আর্জেন্টিনা। বোদ্ধাদের মতে ম্যাচটি জিতলেই পরিপূর্ণ হবে মেসির ক্যারিয়ার ও আক্ষেপ।

ক্লাব ফুটবলের সম্ভাব্য সকল শিরোপা জিতেছেন তিনি। জাতীয় দলের খেলোয়াড় হয়েও চারবার শিরোপা জয়ের দ্বারপ্রান্তে পৌঁছেছেন। যদিও শেষ পর্যন্ত ট্রফি জেতা হয়নি। একের পর এক গোল করে, টানা ধারাবাহিকতা বজায় রেখেও মেসির শ্রেষ্ঠত্ব বারবার প্রশ্নবিদ্ধ হয়েছে।

ফুটবল বোদ্ধারা মনে করেন, একটা আন্তর্জাতিক শিরোপা না থাকলে ক্যারিয়ার অপূর্ণ থাকবে লিওনেল মেসির। আবারও তার সামনে সুযোগ এসেছে দেশের হয়ে ট্রফি জেতার।

গেল ম্যাচের আগে সংবাদ সম্মেলনে আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনি বলেছেন, শিরোপা না জিতলেও সর্বকালের সেরা ফুটবলার হয়েই থাকবেন লিওনেল মেসি। আলবিসেলেস্তেদের শিরোপা জয়ের স্বপ্নও দেখিয়েছেন তিনি।

আর্জেন্টাইন কোচ আরও বলেন, মেসি জয়ী হোক আর না হোক, তিনি ইতিহাসের সেরা ফুটবলার হয়ে থাকবেন। এটা প্রমাণ করার জন্য তার কোনো শিরোপা জেতার প্রয়োজন নেই। তবে আমরা অবশ্যই জিততে চাই।

গতবার কোপায় সেমিফাইনালে প্রতিপক্ষ ব্রাজিলের কাছে হেরে থমকে গিয়েছিল মেসিদের শিরোপা জয়ের স্বপ্ন। সেবার ম্যাচ শেষে পক্ষপাতিত্বের অভিযোগ তুলে নিষিদ্ধ হয়েছিলেন লিওনেল মেসি। 

সূত্র: মুন্ডো আলবিসেলেস্তে

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন