আর্কাইভ থেকে ক্যাম্পাস

ইবির প্রক্টরসহ পাঁচ পদে পরিবর্তন, তিনটিতে পুনর্বহাল

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রক্টরসহ পাঁচ প্রশাসনিক পদে রদবদল ও তিনটি পদে পূর্নবহাল করেছে কর্তৃপক্ষ। বুধবার ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত পৃথক আটটি প্রজ্ঞাপন সূত্রে এ তথ্য জানা গেছে। গত সোমবার এসব পদে নিয়োগ দেওয়া হয়েছে বলে নিশ্চিত করছেন রেজিস্ট্রার।

প্রজ্ঞাপন সূত্রে, একবছরের জন্য প্রক্টর হিসেবে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ ও টিএসসিসির পরিচালক অধ্যাপক ড. বাকি বিল্লাহ বিকুল নিয়োগ পেয়েছেন। এদিকে তিন বছরের জন্য নিয়োগ পেয়েছেন ফাইন আর্টস বিভাগের সভাপতি ইংরেজি বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ড. আক্তারুল ইসলাম জিল্লু।

এছাড়া আইন প্রশাসক হিসেবে আইন বিভাগের অধ্যাপক ড. আনিচুর রহমান, ইন্টারন্যাশনাল স্টুডেন্টস অ্যাফেয়ার্স সেলের পরিচালক পদে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আবু হেনা মোস্তফা জামালকে নিয়োগ দেওয়া হয়েছে। তবে প্রজ্ঞাপনে তাদের মেয়াদ দেওয়া হয়নি।

এছাড়া টানা তৃতীয়বারের মত আগামী এক বছরের জন্য পরিবহন প্রশাসক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আনোয়ার হোসেন, দ্বিতীয়বার ছাত্র উপদেষ্টা পদে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. শেলীনা নাসরীন ও দেশরতœ শেখ হাসিনা হলের প্রভোস্ট হিসেবে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. শামসুল আলমকে পুনর্বহাল করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান বলেন, স্ব-স্ব পদে বিভিন্ন মেয়াদে ভিসি স্যার তাদের নিয়োগ দিয়েছেন। আজ (বুধবার) সকালে সবাইকে নিয়োগপত্র পাঠানো হয়েছে। বিধি অনুযায়ী তারা এসব পদের সুযোগ-সুবিধা গ্রহণ করবেন।

এ সম্পর্কিত আরও পড়ুন