আর্কাইভ থেকে বিএনপি

রূপগঞ্জে ছাত্রদলের দুই গ্রুপের সংঘর্ষ আহত-৮

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জেলা ছাত্রদলের নব নির্বাচিত কমিটির পদধারীসহ তাদের সমর্থকদের উপর ছাত্রদলের পদবঞ্চিতরা হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। হামলায় অন্তত আট জন আহত হয়েছেন। এসময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যেকোন সময় ছাত্রদলের দুই পক্ষের মাঝে আরও বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী।

আজ বুধবার (০১ ফেব্রুয়ারী) বেলা ১১টার দিকে উপজেলার ভুলতা-গোলাকান্দাইল এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে ঘটে এ ঘটনা।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সুত্রে জানা গেছে, গেলো কয়েক দিন আগে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মুস্তাফিজুর রহমান ভুইয়া দিপু সমর্থিত ছাত্রদল নেতা নাহিদ হাসান ভুইয়া নাহিদকে সভাপতি ও জুবায়ের রহমান জিকুকে সাধারন সম্পাদক করে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের ৯ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা দেয়া হয়। এ কমিটি ঘোষণার পর থেকেই জেলা বিএনপির সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা কাজী মনিরুজ্জামান মনির সমর্থিত ছাত্রদল নেতা মাসুদুর রহমান মাসুদসহ তাদের অনুসারীরা ক্ষুব্ধ হয়।

দুর্নীতি করে কমিটি দেয়ার প্রতিবাদে বিভিন্ন সময় বিভিন্ন স্থানে ছাত্রদল নেতা মাসুদুর রহমান মাসুদের নেতৃত্বে পদবঞ্চিতরা বিক্ষোভও করেছেন। বুধবার নারায়ণগঞ্জের চাষাড়ায় ছাত্রদলের নতুন কমিটির নেতৃবৃন্দের পরিচিতি সভা হওয়ার কথা। সেই লক্ষ্যে রূপগঞ্জ উপজেলার ভুলতা-গোলাকান্দাইল এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে অবস্থান নিয়ে বাসে উঠতে শুরু করে পদধারীদের অনুসারীরা। বেলা ১১টার দিকে পদবঞ্চিত মাসুদুর রহমান মাসুদের নেতৃত্বে পদবঞ্চিত নেতাকর্মী ও তাদের অনুসারীরা লাঠিসোটা নিয়ে পদধারী ও তাদের অনুসারীদের উপর অতর্কিত হামলা চালায়। এসময় আশ-পাশের মার্কেট ও হাটবাজারে আতঙ্ক ছড়িয়ে পড়ে। হামলায় আবু হোসেন, নিরা দাস, মোহাম্মদ শুভ, ইমরান হোসেনসহ অন্তত আট জন আহত হয়েছে বলে জানা গেছে। আহতদের বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ হাসান ভুইয়া নাহিদ বলেন, সম্পূর্ণ অন্যায় ভাবে আমার লোকজনের উপর হামলা চালিয়ে আহত করা হয়েছে। কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দকে অপমান করা হয়েছে। এর উপযুক্ত বিচার না হলে আমরা ছাড় দেবোনা।

হামলার ঘটনার সত্যতা স্বীকার করে ছাত্রদলের পদবঞ্চিত নেতা মাসুদুর রহমান মাসুদ বলেন, বিএনপির দুঃসময়ে আমরা হাল ধরেছি। রাজপথে বিক্ষোভ ও প্রতিবাদ সভা অব্যাহত রেখেছি। বিভিন্ন সময়ে আমরা মামলা হামলার শিকার হয়েছি। পুরো মাস মিথ্যা মামলায় নারায়ণগঞ্জ আদালতে দাড়াতে হচ্ছে। আমাকেতো ছাড় দেয়নি,এছাড়াও আমার পুরো পরিবারের সদস্যরা হামলা মামলার স্বীকার হয়েছে। এ কমিটি বাতিল করে নতুন করে ত্যাগী ও নির্যাতিতদের দেয়ার দাবি জানিয়েছেন মাসুদুর রহমান মাসুদ।

ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুস্তাফিজুর রহমান বলেন, এ ধরনের ঘটনার ব্যপারে আমাদের জানা নেই। যেহেতু জেনেছি খোজখবর নিয়ে ব্যবস্থা নিচ্ছি।

এ সম্পর্কিত আরও পড়ুন