আর্কাইভ থেকে করোনা ভাইরাস

বিশ্বে বেড়েছে করোনায় মৃত্যু

বিশ্বব্যাপী বেড়েছে করোনায় মৃত্যু। মহামারিতে আক্রান্ত হয়ে গেল ২৪ ঘণ্টায় মারা গেছে সাড়ে আট হাজারের বেশি মানুষ। একই সময়ে সংক্রমণ শনাক্ত হয়েছে পাঁচ লাখ ৪৯ হাজারের বেশি।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, প্রতিদিনের মৃত্যু ও সংক্রমণের হিসেবে এখনো শীর্ষে ব্রাজিল। বুধবার ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ১৬শ’র কাছাকাছি মানুষ। সংক্রমণ শনাক্ত হয়েছে ৫৮ হাজারের মতো।

তালিকায় পরের অবস্থানেই আছে ইন্দোনেশিয়া। করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের প্রভাবে এদিন ৯৯১ জনের মৃত্যু দেখলো দেশটি। নতুনভাবে করোনা শনাক্ত হয়েছে ৫৪ হাজারের বেশি মানুষের শরীরে। করোনার প্রকোপে বেসামাল পরিস্থিতিতে পড়েছে ইন্দোনেশিয়াও। হাসপাতালে শয্যা ও অক্সিজেন সংকট দেখা দিয়েছে।

ভারতে মৃত্যুহার কিছুটা কমলেও সংক্রমণ কিছুটা বেড়েছে। বুধবার দেশটিতে করোনায় মারা গেছে পাঁচশ ৮০ জন। শনাক্ত ৪১ হাজারের বেশি। পশ্চিমবঙ্গে সংক্রমণ বাড়ায় নতুন নির্দেশনা দেওয়া হয়েছে। ৩০ জুলাই পর্যন্ত আংশিক লকডাউন দেওয়া হয়েছে রাজ্যটিতে।

এদিন রাশিয়ায় ৭৮৬ জন ও আর্জেন্টিনায় ৬১০ জন মারা গেছে।  

এদিকে, কিছুদিন বিরতি দিয়ে যুক্তরাষ্ট্রে হঠাৎই বাড়ছে করোনায় মৃত্যু-সংক্রমণ। বুধবার ভাইরাসের প্রকোপে মারা গেছে ৩৬১ জন। এছাড়া শনাক্ত হয়েছে ৩৫ হাজারের বেশি মানুষের শরীরে।

স্পেনে আবারও বেড়েছে করোনা সংক্রমণ। করোনার ডেল্টা ধরনে ২০ থেকে ২৯ বছর বয়সিদের মধ্যে ব্যাপক হারে সংক্রমণ বাড়ায় নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে দেশটির সরকার। বার্সেলোনা, সিটেজস, সালাউসহ কয়েকটি শহরে কারফিউ জারি করা হয়েছে।

বিশ্বে করোনায় মোট মৃত্যু ছাড়িয়েছে ৪০ লাখ ৭৪ হাজার। মোট শনাক্ত ছাড়িয়েছে ১৮ কোটি ৯১ লাখ।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন