আর্কাইভ থেকে ফুটবল

বেঞ্চে বসে নিজের নামে গোল পেলেন আর্জেন্টাইন ফুটবলার! (ভিডিও)

লা লিগায় হেতাফে বনাম আতলেতিকো মাদ্রিদের মধ্যকার ম্যাচে দেখা গেল এক চমকপ্রদ দৃশ্য। ১–১ গোলে ড্র করা ম্যাচের ৬০ মিনিটে বদলি হয়ে মাঠ থেকে ডাগআউটে চলে যান আর্জেন্টাইন বিশ্বকাপ জয়ী ফুটবলার আনহেল কোরেয়া। চলে যাবার পর পেলেন গোল। শুধু তাই নয় বেঞ্চ থেকে করলেন গোল উদ্‌যাপন।

আসল ঘটনায় আসি, ম্যাচের বয়স তখন ৬০ মিনিট। কর্নার পায় আতলেতিকো মাদ্রিদ। সেই কর্নার থেকে উড়ে আসা বল ক্লিয়ার করেন হেতাফের এক ডিফেন্ডার। ডি–বক্সের বাইরে থেকে হেতাফের গোল বরাবর জোরাল শট নেন তমাস লেমার। তবে শটটি ফিরিয়ে দেন হেতাফে গোলরক্ষক ডেভিড সোরিয়া। ফিরে আসা বলে গোল করে দলকে এগিয়ে দেন কাছেই দাঁড়িয়ে থাকা কোরেয়া। কিন্তু তাৎক্ষণিকভাবে অফসাইড দেখিয়ে সেই গোল বাতিল করেন রেফারি।

এরপরই কোরেয়াকে মাঠ থেকে তুলে নেন আতলেতিকো কোচ দিয়েগো সিমিওনে। তাকে যখন মাঠ থেকে তুলে নেওয়া হচ্ছিল, তখন বাতিল হওয়া গোলটি ভিএআরের মাধ্যমে যাচাই করে দেখা হচ্ছিল। যাচাই শেষে বাঁশি বাজিয়ে সিদ্ধান্ত বদলে গোল দিয়ে দেন রেফারি। এরপর শুরু হয় গোল উদযাপন। তবে মাঠে নয় সব খেলোয়াড় দৌড়ে আসে ডাগআউটে। বলা যায়, ফুটবল ইতিহাসের চমকপ্রদ ঘটনার সাক্ষী হল এক গোলের।

 

Angel Correa scores. Linesman rules offside. Correa gets subbed off. VAR overturns the decision and gives the goal. All Atléti players runs towards the bench to celebrate with Correa.

Never seen anything like this. 😂pic.twitter.com/UT4zQDmyzO

— Jazeem (@HomelanderFCB) February 5, 2023

আতলেতিকোর অফিশিয়াল পেজ থেকে এই গোল নিয়ে পরে করা হয়েছে টুইটও, যেখানে লেখা হয়েছে, ‘রোমাঞ্চকর, তবে এটা গোল।’ চমকপ্রদ এই গোলের পরও ম্যাচটা শেষ পর্যন্ত জিততে পারেনি আতলেতিকো। ৮৩ মিনিটে পেনাল্টি গোলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে হেতাফে

এই ড্রয়ের পর ২০ ম্যাচ খেলে ৩৫ পয়েন্ট নিয়ে তালিকার ৪ নম্বরেই অবস্থান করছে আতলেতিকো। ১৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে বার্সেলোনা। আর ৪৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে রিয়াল মাদ্রিদ এবং ৩৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান করছে রিয়াল সোসিয়েদাদ।

 

এ সম্পর্কিত আরও পড়ুন