আর্কাইভ থেকে ক্রিকেট

সিলেটের সামনে পাত্তাই পেল না খুলনা

বাংলাদেশ প্রিমিয়ার লিগে বিপিএলে দিনের প্রথম খেলায় মুখোমুখি হয়েছে সিলেট স্ট্রাইকার্স বনাম খুলনা টাইগার্স। টস জিতে ব্যাট করতে নেমে খুলনার সংগ্রহ করে মাত্র ১১৩ রান। জবাবে জাকির হাসানের অর্ধশতকে মাত্র ১৭.৩ বল খেলে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সিলেট।

অল্প রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারায় সিলেট। কিন্তু এরপর ব্যাট হাতে অবিচল থাকেন জাকির হাসান ও মুশফিকুর রহিম। ৯০ রানের জুটি গড়ে দলীয় ১০০ রানের মাথায় আউট হয়ে ফিরে জান দুই জনই। জাকির হাসানের ৫০ রানের ইনিংসের সাথে মুশফিক করেন ৩৯ রান। শেষপর্যন্ত মাত্র ১৭.৩ ওভার খেলেই ৪ উইকেট হারিয়ে জয় ছিনিয়ে নেয় সিলেট। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান ধরে থাকলো ম্যাশ বাহিনী।

এর আগে, বুধবার মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ টস জিতে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নেয় অধিয়ানয়ক ইয়াসির আলী রাব্বি। ব্যাট করতে নেমে মাত্র ২৩ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে খুলনা।

টপ অর্ডারের তিন ব্যাটার মুনিম শাহরিয়ার (৩), অ্যান্ড্রু ব্যালবার্নি (৭) এবং শাই হোপ ফিরেছেন (৯) রান করে। চারে নামা মাহমুদুল হাসান জয় দলের হাল ধরেন। ৪১ বলে ৪১ রান করে তিনিও ফিরে গেলে শেষ দিকে নাহিদুল ইসলামের ২২ রানে ভর করে ১১৩ পর্যন্ত পৌঁছাতে সক্ষম হয় খুলনা। সিলেটের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেছেন তানজিম সাকিব।

এ সম্পর্কিত আরও পড়ুন