আর্কাইভ থেকে বাংলাদেশ

দ্বিতীয় ওভারেই সাফল্য পেল টাইগাররা

জিম্বাবুয়ে শিবিরে প্রথম আঘাত মেহেদী হাসানের। ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার তাদিওয়ানশে মারুমানিকে বোল্ড করে সাজঘরে ফেরত পাঠিয়েছেন এই অলরাউন্ডার। আউট হবার আগে ৫ বলে ৩ রান করেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

স্কোরবোর্ড

জিম্বাবুয়ে ১৫/১ 
ওভার ২.১ ওভার

দুই পরিবর্তন নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ

দ্বিতীয় টি-টোয়েন্টিতে টসে হেরে ফিল্ডিংয়ে-এ বাংলাদেশ। এই ম্যাচ জিতলেই সিরিজ নিজেদের করে নিবে মাহামুদউল্লাহ রিয়াদের দল। বড় জয় দিয়ে শুরু করে ১-০ তে এগিয়ে রয়েছে টাইগাররা।

হারারের স্পোর্টস ক্লাব মাঠে এদিন একাদশে দুটি পরিবর্তন এনেছে টিম ম্যানেজমেন্ট। প্রথম ম্যাচে চোট পাওয়া লিটন দাসের বদলে একাদশে সুযোগ পেয়েছেন অভিষিক্ত শামীম হোসেন পাটোয়ারী। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে বাংলাদেশের হয়ে ৭১তম ক্রিকেটার হিসেবে অভিষেক হতে যাচ্ছে এই অলরাউন্ডারের। আর কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে বিশ্রাম দিয়ে একাদশে সুযোগ দেয়া হয়েছে তাসকিন আহমেদকে।  

এক মিনিট নীরবতা পালন

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার আমিনুল ইসলাম বিপ্লব বাবা হারিয়েছেন। গতকাল তার বাবা আব্দুল কুদ্দুস ৬২ বছর বয়সে পৃথিবীর মায়া ত্যাগ করেন। দ্বিতীয় টি-টোয়েন্টির আগে দুই দলের ক্রিকেটার, ম্যাচ অফিসিয়াল ও টিম ম্যানেজমেন্ট এক মিনিটের নীরবতা পালন করেন। টসের সময় জিম্বাবুয়ে দলের অধিনায়ক সিকান্দার রাজা শোক প্রকাশ করেন। বিপ্লব বাংলাদেশ দলের সঙ্গে জিম্বাবুয়ে সফরে ছিলেন। বাবার মৃত্যুর খবর শুনে দেশের বিমান ধরেছেন তিনি।

মোস্তাফিজ আউট, তাসকিন ইন

লিটনের চোটে শামীম দলে প্রথমবার সুযোগ পাচ্ছেন। বাংলাদেশের একাদশে আরেকটি পরিবর্তন আনা হয়েছে। মোস্তাফিজুর রহমানকে বিশ্রামে রাখা হয়েছে। দলে এসেছেন তাসকিন আহমেদ।

বাংলাদেশ একাদশ  
নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারি, আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ। 

জিম্বাবুয়ে একাদশ 
সিকান্দার রাজা (অধিনায়ক), ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, রেগিস চাকাবা, ডিয়ন মায়ার্স, মিল্টন শুম্বা, রায়ান বার্ল, লুক জংউই, ওয়েলিংটন মাসাকাদজা, টেন্ডাই চাতারা, ব্লেসিং মুজারাবানি। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন