আর্কাইভ থেকে ক্রিকেট

গ্রুপ পর্বের শেষ ম্যাচে সাকিবদের হারিয়ে দিল খুলনা

ম্যাচটা ছিল গুরুত্বহীন নিয়মরক্ষার ম্যাচ। বরিশাল নিশ্চিত করেছে প্লে-অফ আর খুলনার নিশ্চিত হয়েছে বিদায়। কিন্তু ম্যাচটি ছিল উত্তেজনায় পরিপূর্ণ। প্রথমে ব্যাট করতে নেমে ১৬৯ রান সংগ্রহ করে বরিশাল। জবাবে ৩ বল ৬ উইকেট হাতে রেখেই জয় পেয়ে যায় খুলনা।

শুক্রবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে সবাইকে চমক দেখিয়ে এনামুল হক বিজয়ের সাথে ব্যাট করতে নামেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে ভালো করতে পারেননি তিনি, ফিরে যান মাত্র ৯ রানে। অন্য প্রান্তে এনামুল বিজয় ফেরেন ২৮ রানে।  তিনে নম্বরে খেলতে নামা চাতুরাঙ্গা সিলভাও পারেননি টিকতে, ফিরেছেন ১৪ রানে।

ব্যাট করতে নেমেই ঝড় তোলার চেষ্টা করেন সাকিব আল হাসান। তবে ২২ রানে ক্যাচ দিয়ে ফেরেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। এরপর প্রিটোরিয়াসকে নিয়ে জুটি গড়েন ইব্রাহিম জাদরান। ২১ রানে থাকা অবস্থায় বিদায় নেন জরদান।  প্রিটোরিয়াস আউট হন ৪৮ রানে। এছাড়াও করিম জানাত করেন ১৮ রান। খুলনার হয়ে সাইফুদ্দিন এনে সর্বোচ্চ ৪ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ১৩ রানে আউট হয়ে ফিরে যান সাব্বির রহমান। অধিনায়ক শাই হোপও টিকতে পারেননি, ফিরেছেন ১৫ রানে। এরপর অ্যান্ড্রু ব্যালবার্নি করেন ৩৭ রান। তবে মূল ঝড়টা শুরু করেন মাহমুদুল হাসান জয়। তার ৬৩ রানের হার না মানা ইনিংসে জয়ের ভিতটা পায় খুলনা। আর শেষদিকে হাবিবুরের ৯ বলে ৩০ রানের ঝড়ে জয় নিয়ে মাঠ ছাড়ে খুলনার দলটি।

এ সম্পর্কিত আরও পড়ুন