আর্কাইভ থেকে ক্রিকেট

যানজট দূর করতে রাস্তা থেকে গাছ সরালেন মাশরাফি

নড়াইল-যশোর মহাসড়ক প্রশস্তকরণের জন্য রাস্তার দুই ধারের গাছ কাটা হচ্ছিল। চলছিল দুই পাশ থেকেই ৬ ফুট প্রশস্ত করার কাজ। গাছ কাটতে গিয়ে রাস্তার ওপর পড়ে যায় বড় একটি গাছ। ফলে যান চলাচল বন্ধ হয়ে দেখা দেয় তীব্র যানজট।

ঠিক সেই সময় লোহাগড়া থেকে নড়াইল ফিরছিলেন বাংলাদেশ ক্রিকেটের কাপ্তান, নড়াইল-২ আসনের সংসদ সদস্য এবং আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মাশরাফি বিন মর্তুজা। সেই যানজটে আটকে যায় তার গাড়িটিও। এক পর্যায়ে গাড়ি থেকে নেমে রাস্তায় নেমে আসেন ম্যাশ। রাস্তায় পড়ে থাকা গাছের গুঁড়ি সরিয়ে স্বাভাবিক করেন যান চলাচল।

শনিবার (১১ ফেব্রুয়ারি) নড়াইল-যশোর মহাসড়কের চৌগাছা আলম ফিলিং স্টেশনের সামনের রাস্তায় ঘটে এই ঘটনা। ম্যাশের এমন কাজের কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমও ছড়িয়ে পড়েছে।

গাড়ি থেকে নেমে ম্যাশ শ্রমিকদের উদ্দেশে বলেন, আপনারা দিনে গাছ কাটছেন কেন ভাই? এতে যানজট সৃষ্টি হয়ে সবার কষ্ট হচ্ছে। এমন সময় বিপরীত দিক থেকে আসে অ্যাম্বুলেন্সের শব্দ শোনা যাচ্ছিল। ভীড় দেখে অ্যাম্বুলেন্সচালক কিছুটা দূরে দাঁড়ায়।

এ সময় তিনি বলে ওঠেন, সবাই অ্যাম্বুলেন্সটাকে সাইড দিয়ে আগে যেতে দেন। এরপর মাশরাফি সহ সবাই মিলে রাস্তার গাছ সরাতে শুরু করেন।

 

এ সম্পর্কিত আরও পড়ুন