আর্কাইভ থেকে শিল্প

বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়ে নিউ ইয়র্কে ‘রোড শো’ শুরু

 

আমেরিকায় শুরু হলো সপ্তাহব্যাপী ‘রোড শো’। চারটি ‘রোড শো’র প্রথমটি শুরু হয়েছে নিউ ইয়র্কে। এতে অনাবাসি বাংলাদেশি এবং বিদেশিদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানানো হয়। 

এই ‘রোড শো’তে বাংলাদেশের শেয়ারবাজারের বর্তমান পরিস্থিতি, বিনিয়োগের সুযোগ-সুবিধা এবং উন্নয়নমূলক কর্মকাণ্ডের বিস্তারিত তুলে ধরা হবে।

নিউ ইয়র্কের ম্যানহাটনে হোটেল ইন্টারকন্টিনেন্টাল বার্কলেতে স্থানীয় সময় সকাল ১০টায় শুরু হয় রোড শো। বাংলাদেশ সিকিউরিটিজ অ‌্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান।

তিনি তার বক্তব্যে বলেন, ‘বাংলাদেশের শেয়ার বাজারে বিনিয়োগের জন্য দারুণ সময় চলছে। বাংলাদেশে এখন চমৎকার রাজনৈতিক স্থিতিশীলতা রয়েছে, অবকঠামোসহ সব ধরনের সুযোগ সুবিধা বিদ্যমান। সুতরাং বাংলাদেশে বিনিয়োগের এখনই সময়।’

‘দি রাইজ অব বাংলাদেশ টাইগার: পটেনশিয়ালস ইন ট্রেড অ‌্যান্ড ইনভেস্টমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক কি-নোট উপস্থাপন করেন শান্তা সিকিউরিটিজ-এর আরিফ খান। 
বাংলাদেশ সিকিউরিটিজ অ‌্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. মিজানুর রহমান বলেন, ‘বিশ্বের দ্রুততম অর্থনৈতিক প্রবৃদ্ধির দেশ বাংলাদেশ। সুতরাং বাংলাদেশে বিনিয়োগ অবশ্যই লাভজনক।’ 

‘রোড শো’তে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন নিউ ইয়র্কে বাংলাদেশের কনস্যুল জেনারেল সাদিয়া ফায়জুন্নেসা।

শুভ মাহফুজ

এ সম্পর্কিত আরও পড়ুন