আর্কাইভ থেকে বাংলাদেশ

শ্যাম্পু দিয়ে স্নান আর কাজু-পেস্তা খেতো চার লাখি ছাগল

দুটি ছাগলের দাম সাড়ে চার লাখ টাকা! অবাক হলেও সত্যি। সম্প্রতি সাড়ে চার লাখে দুটি ছাগল বিক্রি হল ভারতে। ইতিমধ্যেই ভাইরাল হয়েছে ছাগলদের ছবি।

ভারতীয় গণমাধ্যম এই সময় জানায়, সাড়ে চার লাখ টাকা! দুটি ছাগলের দাম শুনলে চোখ কপালে উঠতে বাধ্য। তার থেকেও অবাক করা বিষয় হলো এই চার লাখি ছাগলের ডায়েট চার্ট।

প্রথমে অনেকের কাছেই বিষয়টি গল্প মনে হতে পারে। কিন্তু আসলে তা নয়। ছাগলগুলো উত্তরপ্রদেশের লখনউয়ের এক ব্যক্তির। তিনি জানান, সম্প্রতি পবিত্র ঈদ-উল-আজহা পালন হয়েছে। ওই সময় কোরবানির প্রচলন থাকায় উত্তরপ্রদেশের লখনউ এবং বুলন্দ শহরে নানা প্রজাতির ছাগল বিক্রি হচ্ছিল। ওই সময় দুটি ছাগলের দাম ওঠে সাড়ে চার লাখ টাকা। তাদের বয়স দুই বছর। ওজন ১৭০ থেকে ১৫০ কেজি।

কেন বিপুল দামে বিক্রি হল ছাগলগুলো? বিক্রেতা জানান, অতি যত্নে ছাগল দুটিকে বড় করেছেন তিনি। তাদের ডায়েট চার্টও রীতিমতো অবাক করার মতো। প্রতিদিন তাদের খাওয়াতে খরচ হত ৬শ’ টাকা। সকালে খেতো কাজু, পেস্তা বাদাম, আমন্ড, মিষ্টি, ফলের রস। নিয়মিত তাদের স্নান করানো হতো। শুধু জল আর সাবান নয়, রীতিমতো দামি শ্যাম্পু ব্যবহার করা হতো। এমন আরামে জীবন-যাপনে অভ্যস্ত ছিল তারা।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন