আর্কাইভ থেকে ক্রিকেট

ফ্র্যাঞ্চাইজিদের আগ্রহে আইপিএলে চড়া মূল্যে মুশফিক

ফ্র্যাঞ্চাইজিদের আগ্রহে আইপিএলে চড়া মূল্যে মুশফিক

টানা ১৩ আসরে নিজের নাম যুক্ত করেও দল পাননি মুশফিক। তাই আসন্ন আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন মুশি। কিন্তু নিলাম শুরুর কয়েকঘণ্টা আগে উইকেটরক্ষক ক্যাটগরিতে ১ কোটি রুপি ভিত্তিমূল্যে নাম লিখিয়েছেন মি. ডিপেন্ডেবল। যা কিনা উইকেটকিপারদের মধ্যে ২য় সর্বোচ্চ দাম।

এদিকে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে শেষ দিকে ফ্রাঞ্চাইজিরা আগ্রহ দেখানোয় নিজের নাম নথিভুক্ত করেছেন অভিজ্ঞ এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। বৃহস্পতিবার বিকেলে চেন্নাইয়ে হতে চলা নিলামের আগ মুহূর্তে ক্রিকেটট্রেকার জানিয়েছে, শেষ দিকে এসে নিজের নাম লিখিয়েছেন মুশফিক।

যদিও চলতি মাসেই টাইগার তারকার ম্যানেজমেন্ট সংস্থা নিবকো জানিয়েছিল, এবারের আইপিএল নিলামের জন্য মুশফিকুরের নাম পাঠায়নি তারা।

এর আগে নিলামের জন্য যে চার জনের নাম রাখা হয় সেখানে ছিলেন না মুশফিক। নতুন করে মুশির নাম যুক্ত হওয়ায় বাংলাদেশি ক্রিকেটারের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৫ জনে। তারা হলেন- সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফ উদ্দিন, মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিম।

নিয়মানুসারে প্রত্যেকটি দল ২৫ জন ক্রিকেটার নিয়ে দল সাজাতে পারবে। ইতোমধ্যে আগের দল থেকে অনেক খেলোয়াড়ই ধরে রেখেছে দলগুলো। তাই দেশি এবং বিদেশি মিলিয়ে সর্বমোট ৬১ জন খেলোয়াড় নিতে পারবে তারা। কিন্তু সবমিলে নিলামে নাম আছে প্রায় ৩০০ জন ক্রিকেটারের।

চেন্নাইয়ে আজ (১৮ ফেব্রুয়ারী) বাংলাদেশ সময় বিকেল ৩ টা থেকে শুরু হবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই লিগের নিলাম। চেন্নাই থেকে আইপিএলের নিলামটি সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস ১ ও ৩।

বাংলাদেশের জার্সিতে ৮৬ টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে মুশফিকের। ২০ গড়ে রানের সংখ্যা ১ হাজার ২৮২। স্বীকৃত টি-টোয়েন্টিতে খেলেছেন ২০২ ম্যাচ। ২৮.৯৭ গড়ে রান তুলেছেন ৪ হাজার ২৮৮।

আর আগে বাংলাদেশের হয়ে মোহাম্মদ আশরাফুল, মাশরাফি বিন মুর্তজা, আব্দুল রাজ্জাক, সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান খেলেছেন এই টুর্নামেন্টে। তামিম ইকবাল দল পেলেও মাঠে নামা হয়নি তার।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন ফ্র্যাঞ্চাইজিদের | আগ্রহে | আইপিএলে | চড়া | মূল্যে | মুশফিক