আর্কাইভ থেকে বাংলাদেশ

বিনিয়োগকারীদের সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত সরকার: প্রধানমন্ত্রী

বিনিয়োগকারীদের সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত সরকার: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভৌগোলিক কারণেই বাংলাদেশ আগামিতে প্রাচ্য ও পাশ্চাত্যের সেতু হতে যাচ্ছে। এ দেশে বিনিয়োগ করলে পুরো দক্ষিণ এশিয়ায় ব্যবসায়ীক সুবিধা পাবেন বিনিয়োগকারীরা। মঙ্গলবার (২৬ অক্টোবর) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে, ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট সামিট’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন। এসময় প্রধানমন্ত্রী আরো বলেন, সরকারের সুনির্দিষ্ট উন্নয়ন পরিকল্পনা আছে বলেই করোনাসহ কোন প্রতিবন্ধকতা এখনো দেশকে পেছাতে পারেনি।

গণভবন থেকে ভার্চুয়াল মাধ্যমে, সম্মেলনের উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো বলেন, বাংলাদেশে এখন উপযুক্ত বিনিয়োগ পরিবেশ চলছে। বিনিয়োগকারীদের প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত সরকার।

ফাইল ছবি
ফাইল ছবি

দেশীয় পণ্য বিশ্বের বাজারে তুলে ধরে, বিনিয়োগের পরিবেশ জানান দিতে ঢাকায় শুরু হয়েছে সাত দিনব্যাপী এই ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট সামিট। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বাণিজ্য মন্ত্রণালয় ও ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি-ডিসিসিআই এ আন্তর্জাতিক ভার্চুয়াল সামিট আয়োজন করেছে। এতে অংশ নিচ্ছে ৫টি মহাদেশের ৩৮টি দেশের ৫৫২টি প্রতিষ্ঠান।

মূলত অবকাঠামো, ইনফরমেশন টেকনোলজী-আইটি, চামড়াজাত পণ্য, লাইট ইঞ্জিনিয়ারিং, ফার্মাসিউটিক্যালস, অ্যাগ্রো অ্যান্ড ফুড প্রসেসিং, প্লাস্টিক পণ্য, জুট ও টেক্সটাইল পণ্য প্রদর্শিত হবে এই সম্মেলনে।

ডিসিসিআই সভাপতি রিজওয়ান রহমান জানিয়েছন, এ ভার্চুয়াল সামিট কোভিড-১৯ মহামারী চলাকালীন বাংলাদেশের প্রস্তুতি বিনিয়োগকারী ও উদ্যোক্তাদের কাছে তুলে ধরবে।

এ সম্পর্কিত আরও পড়ুন বিনিয়োগকারীদের | ধরনের | সহযোগিতা | করতে | প্রস্তুত | সরকার | প্রধানমন্ত্রী