আর্কাইভ থেকে জাতীয়

আমরা ধর্মঘট করছি না: রাঙ্গা

আমরা ধর্মঘট করছি না: রাঙ্গা

চলমান পরিবহন ধর্মঘট বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির আহ্বানের ধর্মঘট নয় বলে দাবি করেছেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি ও জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা। 

শনিবার (৬ নভেম্বর) সন্ধ্যায় রংপুর নগরের মুন্সিপাড়ায় মাওলানা কেরামত আলী (রা.) মাজার জিয়ারতের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেছেন, আমরা ধর্মঘট করছি না, আহ্বানও করিনি। এটা সাধারণ মালিকরা করেছেন। কারণ, বাংলাদেশ পেট্রোয়িলাম করপোরেশন একতরফাভাবে এক রাতেই ডিজেল-কেরোসিনের দাম বাড়িয়ে দিয়েছে।

সাধারণ মালিকদের আগের ভাড়ায় গাড়ি চালানো কোনোভাবে সম্ভব হবে না জানিয়ে মসিউর রহমান রাঙ্গা বলেন, ধর্মঘট যাতে না এ জন্য আমরা চেষ্টা করেছি, প্রধানমন্ত্রী দেশে আসা পর্যন্ত অপেক্ষা করতে বলেছিলাম। সাধারণ মালিকদের দাবি আগের ভাড়ায় গাড়ি চালানো সম্ভব নয়। এখন আমরা যদি বেশি চাপ সৃষ্টি করি, তাহলে আমাদের নেতৃত্বই থাকবে না।

তিনি বলেন, কেরোসিন ও ডিজেলের দাম একসঙ্গে লিটারে ১৫ টাকা বাড়ানোর বিষয়টি প্রধানমন্ত্রী জানেন কি না জানি না। তিনি দেশে নেই, হঠাৎ মূল্যবৃদ্ধিতে প্রধানমন্ত্রী সম্মত হতেন বলে আমরা বিশ্বাস করি না। আমাদের সঙ্গে আলোচনা না করে তেলের দাম একতরফাভাবে বাড়ানো ঠিক হয়নি। একটা শালীনতা তো থাকে, সেটাও বিপিসি (বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন) করেনি।

তিনি আরও বলেন, হঠাৎ করে ডিজেল-কেরোসিনের দাম বাড়ায় সাধারণ মালিকরা বলছেন এখন প্রতি কিলোমিটারে ৫২ পয়সা অতিরিক্ত খরচ হবে। যমুনা সেতুর টোল বাড়ানোয় প্রায় এক হাজার টাকা খরচ বাড়বে। এ ছাড়া সড়কে তো চাঁদা আদায় হচ্ছে। মালিক শ্রমিক ও বিভিন্ন সংস্থার লোকজন আছেন, তারাও চাঁদা তোলেন।’

এ সম্পর্কিত আরও পড়ুন ধর্মঘট | করছি | রাঙ্গা