আর্কাইভ থেকে ক্রিকেট

বাংলাদেশ-নিউজিল্যান্ড খেলা দেখাবে যেসব চ্যানেল

বাংলাদেশ-নিউজিল্যান্ড খেলা দেখাবে যেসব চ্যানেল

করোনা বাগড়ায় বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ নিয়ে দেখা দিয়েছিলে শঙ্কা। অবশেষে তা উবে গেছে। নতুন বছরের প্রথম দিনেই ময়দানি লড়াইয়ে নামছে দুই দল। শনিবার (১ জানুয়ারি, ২০২২) বাংলাদেশ সময় ভোর ৪টায় মাউন্ট মঙ্গানুইয়ে শুরু হবে টাইগার-কিউই ব্যাট-বলের যুদ্ধ।

প্রথম টেস্টে মাঠে নামার অপেক্ষায় উভয় দল। এরই মধ্যে যে যার মতো করে প্রস্তুতি সেরেছেন মুমিনুল হক এবং টম লাথাম বাহিনীর সদস্যরা। প্রথমদিকে বাংলাদেশি কোনো চ্যানেল এই সিরিজ সম্প্রচারের ঘোষণা দেয়নি। অবশেষে খেলা গড়ানোর আগে এসেছে সুখবর। দেশের দুটি বেসরকারি টিভি চ্যানেল জি টিভি (গাজী টিভি) এবং টি স্পোর্টস ভেন্যু থেকে খেলা সরাসরি দেখাবে। ফলে টাইগার ভক্তরা ঘরে বসে টিভিতে এই সিরিজ দেখতে পারবেন। 

স্থানীয় সময় বেলা ১১টায় আরম্ভ হবে খেলা। নিউজিল্যান্ড ও বাংলাদেশের মধ্যে সময়ের পার্থক্য ৭ ঘণ্টা। ফলে এদেশে সময় অনুযায়ী ভোর ৪টায় ম্যাচ গড়াবে। নিউজিল্যান্ডে বাংলাদেশের রেকর্ড মোটেও ভালো নয়। তবে নববর্ষে নতুন উদ্যমে শুরু করতে চান মুমিনুলরা। রেকর্ড বুকের পাতা উল্টাতে চান তারা।

নিউজিল্যান্ডের মাটিতে ৩২ টেস্ট খেলে এখনও জয়ের মুখ দেখা হয়নি বাংলাদেশের। এবারের সিরিজ আরও কঠিন। কারণ, একে টেস্ট ফরম্যাট; অন্যদিকে, অনুপস্থিত একাধিক সিনিয়র ক্রিকেটার। এই প্রতিকূল অবস্থাকে তরুণ ক্রিকেটারদের জ্বলে ওঠার আদর্শ সুযোগ হিসেবে দেখছেন রাসেল ডোমিঙ্গো। 

তিনি বলেন, 'আমাদের ২-১ জন সেরা খেলোয়াড় দলে নেই। তবে তাদের জায়গায় তরুণরা এসেছে। নিউজিল্যান্ডে খুব বেশি খেলার অভিজ্ঞতা ওদের নেই। তবেতরুণদের জন্য এটা ভালো সুযোগ।'

এস

এ সম্পর্কিত আরও পড়ুন বাংলাদেশনিউজিল্যান্ড | খেলা | দেখাবে | যেসব | চ্যানেল