আর্কাইভ থেকে বাংলাদেশ

মাটি চাপায় যুবক নিহত

মাটি চাপায় যুবক নিহত

সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার সীমান্ত নদী যাদুকাটার পাড় কেটে অবৈধভাবে কোয়ারীর করে বালু-পাথর উত্তোলনের সময় মাটিচাপা পড়ে আজহারুল ইসলাম (৩০) নামে এক যুবক নিহত হয়েছে।

রোববার (১৬ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টার সময় উপজেলার উত্তর বাদাঘাট ইউনিয়নের ঘাগটিয়া এলাকার বড়টেক পাকা রাস্তার শিমুল বাগান নামক এলাকার যাদুকাটা নদীর পাড়ে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত যুবক ঘাগটিয়া গ্রামের নুর সালামের ছেলে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, যাদুকাটা নদীতে পাথর উত্তোলনে সরকারি বিধিনিষেধ থাকা শর্তেও ঘাগটিয়া গ্রামের নুর সালামের ছেলে ক্যাপাজুলসহ ১০-১২ জনের একটি সিন্ডিকেট গত এক মাস ধরে যাদুকাটা নদীর পাকা রাস্তার মাথা এলাকায় নদীর পাড় কেটে প্রায় ১০-১২টি অবৈধভাবে পাথর কোয়ারী করে পাথর উত্তোলন করে আসছে। 

বোরবার বিকেল সাড়ে ৩টার দিকে শ্রমিকরা বালু পাথর উত্তোলনের সময় হঠাৎ করেই বালু-পাথর কোয়ারীর পাড় ভেঙে পড়লে এ সময় শ্রমিক আজহারুল ইসলাম মাটি নিচে চাপা পড়ে। এ সময় ওই কোয়ারীতে থাকা অন্য শ্রমিকদের ডাক চিৎকারে আশপাশে থাকা লোকজন ও নদীতে কাজ করতে আসা বাকি শ্রমিকরা মাটির নিচ থেকে তাকে উদ্ধার করে স্থানীয় বাদাঘাট বাজারের লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার নিয়ে এলে কর্তব্যরত ডাক্তার থাকে মৃত ঘোষণা করেন।
 
স্থানীয়দের অভিযোগ, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে যাদুকাটা নদীর পাড় কেটে কোয়ারী করে অবৈধভাবে বালু-পাথর উত্তোলন করে আসে দীর্ঘদিন ধরে পাথর উত্তোলন করছে কিছু প্রভাবশালী ব্যক্তি।
 
এ ব্যাপারে ওসির দায়িত্বে থাকা তাহিরপুর থানার এসআই গোলাম হক্কানি বলেন, মাটিচাপা পড়ে আজহারুল ইসলাম নামের একজন মারা গেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

মুক্তা মাহমুদ 

এ সম্পর্কিত আরও পড়ুন মাটি | চাপায় | যুবক | নিহত