আর্কাইভ থেকে দেশজুড়ে

মেয়ে হত্যার বিচার চেয়ে রাস্তায় বাবা-মা

মেয়ে হত্যার বিচার চেয়ে রাস্তায় বাবা-মা

রাজশাহীর দুর্গাপুরে গৃহবধূ মেহেরুন (১৭) হত্যাকাণ্ডের মূল আসামি মাদকাসক্ত স্বামী তৌফিকুল ইসলাম হিমেলকে গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন স্বজনরা।

আজ সোমবার (১৭ জানুয়ারি) উপজেলার জয়কৃঞ্চপুর চেতনার মোড়ে হতে শিবপুর প্রধান সড়কে এ বিক্ষোভ ও মানববন্ধন করেন মেহেরুনের বাবা-মাসহ স্থানীয়রা। 

নিহতের পিতা মাহাবুর রহমান জানান, দীর্ঘদিন ধরে মাদক সেবন করতেন মেয়ের জামাই হিমেল। যৌতুকের জন্য বিভিন্ন সময়ে শারীরিক ও মানসিক নির্যাতন চালিয়েছে। গত ১০ জানুয়ারি মেহেরুনকে হাতুড়ি দিয়ে পিটিয়ে এবং শ্বাসরোধ করে হত্যা করে। এরপর হাসপাতালের মেঝেতে ফেলে রেখে সে পালিয়ে যায়। 

মেহেরুনের ভাই মো. সম্রাট জানান, বোনের বিয়েতে প্রায় ১০ লাখ টাকার গহনা ও জিনিসপত্র দেওয়া হয়েছিলো। এছাড়া দুই লাখ টাকা যৌতুক দিতে হয়েছে হিমেলকে। সে আগে দুটি হত্যা মামলা ও মাদকাসক্ত হিসেবে চিহ্নিত আসামি। গ্রেপ্তারও হয়েছিল একাধিকার। দুর্গাপুর থানায় পুলিশ মামলা না নিয়ে ফিরিয়ে দেয়। কর্মসূচি থেকে এলাকাবাসী অভিযুক্ত হিমেলকে অবিলম্বে গ্রেপ্তার ও ফাঁসির দাবি জানান।

জেলা পুলিশের পুঠিয়া-দুর্গাপুর সার্কেলের এসপি ইমরান জাকারিয়া বলেন, অনেক সময় কিছু ঘটনা পারিবারিকভাবে মীমাংসা হওয়ায় মামলা নেওয়া হয় না। তবে নিহতের পরিবারের অভিযোগ থাকলে অবশ্যই তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

তাসনিয়া রহমান 

এ সম্পর্কিত আরও পড়ুন মেয়ে | হত্যার | বিচার | চেয়ে | রাস্তায় | বাবামা