আর্কাইভ থেকে ক্রিকেট

বিপিএলে অদ্ভূত রান আউটের শিকার রাসেল (ভিডিও)

বিপিএলে অদ্ভূত রান আউটের শিকার রাসেল (ভিডিও)

এমন কিছুর সাক্ষী ক্রিকেটবিশ্ব আগে হয়েছে বলে মনে হয় না। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় ম্যাচে অদ্ভূত এক রান আউটের শিকার ঢাকার আন্দ্রে রাসেল। মিরপুরে ঝড় তোলার আগেই এমন আউট সামাজিক যোগাযোগমাধ্যমেও বেশ সাড়া ফেলেছে।

ম্যাচের তখন ১৫তম ওভারের শেষ বল। শর্ট থার্ডম্যানে ঠেলে দিয়ে সিঙ্গেল নিতে গিয়েছিলেন মিনিস্টার গ্রুপ ঢাকার আন্দ্রে রাসেল। দ্রুততার সঙ্গে ফিল্ডিং করে স্ট্রাইক প্রান্তের স্টাম্প ভাঙেন খুলনা টাইগার্সের শেখ মেহেদী হাসান। অপর প্রান্তের ব্যাটার মাহমুদউল্লাহ কোনরকমে পৌঁছান ঠিক সময়েই। ঢাকা দলের অধিনায়ক যখন স্বস্তির নিঃশ্বাস নিচ্ছে ঠিক তখনই কপালে হাত রাসেলের।

বল স্ট্রাইক প্রান্তের উইকেট ভেঙে দিক পাল্টে চলে যায় অপর প্রান্তে। ঝুঁকি নেই ভেবে কিছুটা নির্ভারভাবেই ছুটছিলেন রাসেল। কিন্তু অবাক কাণ্ড ঘটিয়ে বল ভাঙে নন স্ট্রাইক প্রান্তের উইকেটও। তড়িঘড়ি করে ব্যাট নামান ঠিকই। ততক্ষণে ক্ষতি যা হওয়ার হয়ে গেছে। 

ঘটনার আকস্মিকতা তখনো সামলে উঠতে পারেননি রাসেল। এমনকি প্রতিপক্ষ দলের সবথেকে বড় হুমকি যে অদ্ভূত রানআউটের শিকার হয়েছেন তা তখনো বুঝে উঠতে পারেননি খুলনা অধিনায়ক মুশফিকুর রহিম। মৃদু স্বরে আবেদন করলেও এমন কিছু হয়ে গেছে বোঝেননি তিনি নিজেও। 

পরে থার্ড আম্পায়ারে সিদ্ধান্ত গেলে দেখা যায় আউট হয়েছেন রাসেল। এমন অদ্ভূত কিছুর সম্মুখীন হয়ে হাসতে হাসতে মাঠ ছাড়েন ক্যারিবিয় তারকা। আর তার বিদায়ে রান তোলায় কিছুটা মন্থর ভাব চলে আসে ঢাকার স্কোরকার্ডে। যদিও ২০ ওভার শেষে ১৮৩ রানের পুঁজি পায় দলটি।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন বিপিএলে | অদ্ভূত | রান | আউটের | শিকার | রাসেল | ভিডিও