আর্কাইভ থেকে বাংলাদেশ

তারকাখচিত মিনিস্টার ঢাকার দ্বিতীয় হার

তারকাখচিত মিনিস্টার ঢাকার দ্বিতীয় হার

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে আবারও হেরে গেল তামিম ইকবালের মিনিস্টার ঢাকা। শনিবার (২২ জানুয়ারি) দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেও অর্ধশতকের দেখা পেয়েছেন এই ড্যাশিং ওপেনার। তাতেও লাভ হয়নি। ফলাফল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে কাছে ৩০ রানে হার। 

এবারের বিপিএলে চট্টগ্রামের এটিই প্রথম জয়। এদিন আগে ব্যাট করতে নেমে ১৬১ রান সংগ্রহ করে চট্টগ্রাম। ১৬২ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ১৩১ রানে থেমে যায় মিনিস্টার ঢাকা।

এ ম্যাচে আলোচনায় নাসুম আহমেদ। তাকে কেন ‘আইকন’ হিসেবে দলে নিয়েছে চট্টগ্রাম, তারই যেন মূল্য বোঝালেন এই বাঁহাতি স্পিনার। ৪ ওভার বল করে মাত্র ৯ রান দিয়ে একাই নেন ৩ উইকেট।

১৬২ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে আজ হাসেনি শেহজাদের ব্যাট। মাত্র ১২ বল খেলতে পারেন তিনি। যেখানে ১ চারের মারে করেন ৯ রান। এরপর দ্বিতীয় উইকেট জুটিতেও রানের চাকা তরান্বিত করতে ব্যর্থ হন তামিম ইকবাল ও জহুরুল ইসলাম অমি। এ দুজনের জুটিতে ৫ ওভারে আসে ৩১ রান। ইনিংসের ১২তম ওভারে দলীয় ৭৩ রানে আউট হন তামিম। তখনও জয়ের জন্য ৫২ বলে ৮৯ রান বাকি ছিল ঢাকার।

তামিমের ব্যাট থেকে আসে ৪৫ বলে ৫২ রানের ইনিংস। আর এতেই চাপে পড়ে যায় ঢাকা। তবু এই ইনিংসের মাধ্যমে বিপিএল ইতিহাসে মুশফিকুর রহিমকে টপকে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে গেছেন তামিম।

শেষ দিকে ইসুরু উদানা ৯ বলে ১৬ রান করে ঢাকার পরাজয়ের ব্যবধান কমান। তবু ইনিংসের এক বল আগেই অলআউট হয়ে যায় তারকাখচিত দলটি, চট্টগ্রাম পায় ৩০ রানের জয়।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন তারকাখচিত | মিনিস্টার | ঢাকার | দ্বিতীয় | হার