আর্কাইভ থেকে বাংলাদেশ

লা লিগায় বার্সা-রিয়ালের প্রত্যাশিত জয়

লা লিগায় বার্সা-রিয়ালের প্রত্যাশিত জয়

লা লিগায় ন্যু ক্যাম্পে আতলেটিকো মাদ্রিদের বিপক্ষে বার্সেলোনার জয় ৪-২ গোলের। ম্যাচের আট মিনিটে লুইস সুয়ারেজের অ্যাসিস্টে স্বাগতিকদের জাল কাঁপিয়ে অ্যাতলেটিকোকে লিড এন দেন ক্যারাসকো। ২ মিনিট পর সমতা ফেরান জোরডি আলভা। ২১ মিনিটে গাবির গোলে ২-১ এর লিড স্বাগতিকদের। এরপর ৪৩ ও ৪৯ মিনিটে বার্সার হয়ে স্কোর করেন আরাওহো ও ডানি আলভেস। ৫৮ মিনিটে একটা গোল শেধ দেন সুয়ারেজ, তবে শেষ বাঁশিতে হার এড়াতে পারেনি আতলেটিকো। 

এদিকে, লা লিগায় গ্রানাডাকে হারিয়ে জয়ে ফিরলো রিয়াল মাদ্রিদ। দারুণ নৈপুণ্যে দেখিয়ে দলের মুখে হাসি ফোটালেন মার্কো আসেনসিও। এই জয়ে শীর্ষস্থান আরো মজবুত করলো দলটি।

পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করে খেলে রিয়াল। ৬৬ শতাংশ বল দখলের পাশাপাশি ২৪টি শট নেয়। যার লক্ষ্যে ছিলো ১১টি। বিপরীতে গ্রানাডা শট নেয় সাতটি, লক্ষ্যে ছিলো মোটে তিনটি। প্রথমার্ধে দুই দলই আক্রমণ পালটা আক্রমণে খেলে। সুযোগ বানালেও নিখুত ফিনিশিংয়ের অভাবে গোলের দেখা পায়নি। গোলশূন্য সমতায় শেষ হয় শুরুর ৪৫ মিনিট।

দ্বিতীয়ার্ধে আক্রমণের পসরা সাজিয়েও রিয়াল মাদ্রিদ পাচ্ছিলো না গোলের দেখা। অবশেষে ৭৪ মিনিটে দুর্দান্ত গোল করেন মার্কো আসেনসিও। প্রায় ২৫ গজ দূর থেকে বাম পায়ের বাঁকানো শটে বল জালে জড়ান তিনি। তার এই গোলেই তিন পয়েন্ট নিশ্চিত হয় লস ব্লাঙ্কোসদের। 

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন লা | লিগায় | বার্সারিয়ালের | প্রত্যাশিত | জয়