আর্কাইভ থেকে বাংলাদেশ

এবার অ্যাশওয়েল প্রিন্সের পদত্যাগ!

এবার অ্যাশওয়েল প্রিন্সের পদত্যাগ!

হঠাৎ করেই পদত্যাগ করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স। দক্ষিণ আফ্রিকা থেকে মেইল বার্তায় নিজের পদত্যাগ পত্র পাঠান এই প্রোটিয়া কোচ। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি। ওটিস গিবসনের চুক্তি শেষ হওয়ার কয়েক সপ্তাহের ব্যবধানে প্রিন্সের পদত্যাগ। কারণ হিসেবে প্রিন্স উল্লেখ করেছেন পরিবারকে সময় দিতেই তার এই সিদ্ধান্ত।

ফলে আসন্ন আফগানিস্তান সিরিজে বিসিবির কোচিং প্যানেলে বড় পরিবর্তনের আভাস। এরই মধ্যে অস্ট্রেলিয়ার জেমি সিডন্স বিসিবির ব্যাটিং পরাশর্মক হিসেবে কাজ করতে চলে এসেছেন বাংলাদেশে। প্রোটিয়া কোচ প্রিন্স পদত্যাগ করায় টাইগারদের ব্যাটিং কোচ হতে সিডন্সের আর কোনো বাধা রইলো না।

জাতীয় দল ছাড়াও উঠতি ক্রিকেটারদের নিয়ে কাজ করতে আগ্রহী সিডন্স। অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট থেকে শুরু করে বাংলাদেশের হেড কোচের দায়িত্ব পালনেও তরুণ ক্রিকেটারদের প্রাধান্য দিতেন তিনি। সিডন্সের হাত ধরেই পরিণত ক্রিকেটার হিসেবে গড়ে উঠেছেন তামিম, সাকিব, মুশফিক ও রিয়াদের মতো তারকা। তাই বিসিবির এএইচপি দলকেও পর্যবেক্ষণ করবেন সিডন্স।

তবে আপাতত সিডন্সের সামনে বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ। নিজের পুরোনো শিষ্যদের ব্যাটিংয়ে উন্নতিতে মনোযোগ অজি কোচের। টাইগারদের সাফল্য আবারও ধরা দেবে সিডন্সের হাত ধরে, সে প্রত্যাশাই এখন ক্রিকেটপ্রেমীদের।

এছাড়া আফগান সিরিজের আগেই বোলিং কোচ নিয়োগের জন্য কাজ করছে বিসিবি। সেক্ষেত্রে এগিয়ে আছেন লংকান সাবেক পেসার চামিন্দা ভাস।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন এবার | অ্যাশওয়েল | প্রিন্সের | পদত্যাগ