আর্কাইভ থেকে বাংলাদেশ

ব্রাজিলিয়ান ক্লাবের টিম বাসে সমর্থকদের হামলা

ব্রাজিলিয়ান ক্লাবের টিম বাসে সমর্থকদের হামলা

ব্রাজিলিয়ান ফুটবলে ইন্তারনাসিওনাল-গ্রেমিওর ম্যাচ মানেই ডার্বি উৎসব। সমর্থকদের মনে সৃষ্টি হয় আলাদা উত্তেজনা। ব্রাজিলিয়ান ফুটবলের অন্যতম বলা হয়ে থাকে। কিন্তু এই আনন্দের মাঝেও ধূসরতার রঙ ছড়িয়ে পরেছে পুরো ব্রাজিল জুড়ে।    

কারণ সাম্প্রতিক ব্রাজিলে ক্লাবগুলোর উপর হামলা বেড়েই চলেছে। এইতো দুদিন আগে দেশটির দ্বিতীয় সারির একটি ক্লাবের টিম বামে বোমা বিস্ফোরিত হওয়ার ঘটনা ঘটে। আর এবার প্রথম সারির ক্লাব গ্রেমিও ম্যাচ খেলতে যাওয়ার পথে আক্রমণের শিকার হয়েছে।

আজ রোববার (২৭ ফেব্রুয়ারি) ভোরে ব্রাজিলের শীর্ষ পর্যায়ের লিগে ইন্তারনাসিওনাল ও গ্রেমিওর মুখোমুখি হওয়ার কথা ছিলো। কিন্তু ম্যাচ শুরুর আগেই ঘটে বিপত্তি। স্টেডিয়ামে যাওয়ার পথে গ্রেমিওর টিম বাসে আক্রমণ করে অজ্ঞাত সমর্থকেরা। গ্রেমিওর বাস লক্ষ্য করে ইট-পাথর ছুঁড়ে বাসের গ্লাস ভেঙ্গে দেয়।

এই অতর্কিত হামলায় গুরুতর আহত হয়েছেন গ্রেমিও প্যারাগুয়েন মিডফিল্ডার ম্যাথিউস ভিয়াসান্তি। এছাড়া কলম্বিয়ান ফুটবলার জামিন্তন ক্যামপাজও আহত হয়েছেন।

গ্রেমিও এক এক টুইট বার্তা লিখেছেন, এই মুহূর্তে, সমস্ত মনোযোগ আহত হওয়া ভিয়াসান্তির অবস্থার দিকে যিনি একটি পাথরের আঘাতে মুখে ব্যথা পেয়েছেন। এছাড়া প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা আহত হয়েছেন। এই ঘটনাকে কাপুরুষতা ও অবিশ্বাস্য বলে আখ্যায়িত করেছে গ্রেমিং এবং ম্যাচ না খেলার সিদ্ধান্ত নেয়।

বায়ান্ন নিউজ ডেস্ক

এ সম্পর্কিত আরও পড়ুন ব্রাজিলিয়ান | ক্লাবের | টিম | বাসে | সমর্থকদের | হামলা