আর্কাইভ থেকে বাংলাদেশ

বিএনপি ইতিহাস বিকৃতির জনক : কাদের

বিএনপি ইতিহাস বিকৃতির জনক : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি হচ্ছে এদেশের ইতিহাস বিকৃতির জনক। তারাই ইতিহাসের ফুটনোট জিয়াউর রহমানকে ইতিহাসের নায়ক বানানোর ব্যর্থ চেষ্টা করেছে। সোমবার (২৮ মার্চ) সকালে বাসভবনে ব্রিফিংকালে বিএনপি নেতাদের উদ্দেশে এ কথা বলেন ওবায়দুল কাদের।

গণমাধ্যম থেকে পাঠ্যপুস্তক পর্যন্ত সব জায়গা থেকে বঙ্গবন্ধুকে মুছে ফেলার অপপ্রয়াস চালানো হয় জানিয়ে তিনি  আরো বলেন, ‘ইতিহাস বিকৃতির ঘৃণ্য চর্চা বিএনপি আবারো শুরু করেছে।’

বিএনপি নেতারা তাদের চেয়ারপারসন বেগম জিয়াকে দেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা এবং দণ্ডপ্রাপ্ত, পলাতক ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে শিশু মুক্তিযোদ্ধা বানানোর মতো ঘৃণ্য অপপ্রয়াস চালিয়ে যাচ্ছে। বিএনপির হাতে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও ইতিহাস কিছুই নিরাপদ নয় বলেও দাবি করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, ‘ইতিহাস চলে তার নিজস্ব গতিতে। এ চিরসত্য বিএনপি নেতারা হয়তো জানে না। হাতের তালু দিয়ে যেমন সূর্যকে ঢাকা যায় না, তেমনি স্বাধীনতার ইতিহাসও আজ স্বমহিমায় সমুজ্জ্বল।’

বর্তমান প্রজন্ম প্রকৃত ইতিহাস আজ জানতে পারছে, যারা ইতিহাসের পায়ে শিকল পরিয়েছিল আজ তাদের স্বরূপ উন্মোচিত হচ্ছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তাইতো বিএনপি বেপরোয়া হয়ে উঠেছে। শুরু করেছে পুরনো খেলা, চর্চা করছে অগণতান্ত্রিক পথ। কিন্তু জনগণ এখন সজাগ।

স্বাধীনতার ইতিহাস বিকৃতি ও স্বাধীনতার মূল্যবোধ বিনষ্টের অপচেষ্টা করলে বিএনপির বিরুদ্ধে জনগণ ঠিকই গর্জে উঠবে বলে বিশ্বাস করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সময় নাকি শেষ হয়ে এসেছে, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আ. লীগের সময় শেষ হয়ে আসেনি। সময় শেষ হয়ে এসেছে বিএনপি'র অপরাজনীতির। তিনি বলেন, জনগণের আস্থায় এখন আর বিএনপি নেই। জনগণ এখন আর বিশ্বাস করে না হাঁটুভাঙা, পরাশ্রয়ী বিএনপি এ দেশের জন্য ভালো কিছু করতে পারবে। নেতিবাচক রাজনীতির কারণে জনগণ বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন বিএনপি | ইতিহাস | বিকৃতির | জনক | | কাদের