আর্কাইভ থেকে বাংলাদেশ

হ্যাটট্রিকের ৫০ রোনালদোর

হ্যাটট্রিকের ৫০ রোনালদোর

দ্বিতীয় মেয়াদে ম্যানচেস্টার ইউনাইটেডে ক্রিস্টিয়ানো রোনালদোর সময়টা খানিকটা ভাল-মন্দের মাঝে পার হচ্ছে। কোনো ম্যাচে গোল করে দলকে জেতাচ্ছেন আবার কোনো ম্যাচে একদম বাজে পারফরম্যান্স উপহার দিচ্ছেন ৩৭ বছর বয়সী পর্তুগিজ তারকা। এতে নিজ সমর্থকদের কাছ থেকে শুনতে হয়েছে সমালোচনা।

এরই মাঝে গতকাল ইংলিশ প্রিমিয়ার লিগে নরইউচের বিপক্ষে করেছেন দারুণ এক হ্যাটট্রিক। আর এতেই পূরণ করলেন ক্লাব ক্যারিয়ারে নিজের অর্ধশত হ্যাটট্রিক। তার হ্যাটট্রিকে ম্যানচেস্টার ইউনাইটেড জিতেছে ৩-২ গোলে। চলতি মৌসুমে ম্যানইউর হয়ে দ্বিতীয় হ্যাটট্রিক করলেন রোনালদো। এর আগে প্রথম মেয়াদে রেড ডেভিলদের হয়ে করেছিলেন আরো একটি হ্যাটট্রিক। 

শনিবার (১৬ এপ্রিল) ওল্ড ট্র্যাফোর্ডে প্রিমিয়ার লিগের ম্যাচে নরউইচ সিরিটর বিপক্ষে ৩-২ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এক ড্র ও এক হারের পর লিগে জয় পেল রালফ রাংনিকের দল। সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে শেষ ১৩ ম্যাচে এটা তাদের কেবল চতুর্থ জয়।

গত সপ্তাহে এভারটনের মাঠে হারের পর বেড়িয়ে যাওয়ার পথে প্রতিপক্ষ সমর্থকের হাত থেকে মোবাইল ঝেড়ে ফেলে দিয়েছিলেন। তাতে ভেঙেছে ফোন, আঘাত পেয়েছেন সেই ১৪ বছর বয়সী সেই বিশেষ চাহিদাসম্পন্ন কিশোর। তুমুল সমালোচনা চলছে, চলছে পুলিশের তদন্তও। মাঠে ও মাঠের বাইরে এমন সমালোচনা মানেই তো রোনালদোর কিছু করে দেখানোর সময়। সেটাই করে দেখিয়েছেন।

ম্যাচে যখন রোনালদো প্রথম গোল করেন সে সময়ও মাঠের বাইরে বিক্ষোভ করছিল কয়েক হাজার সমর্থক। ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক খেলা ইউনাইটেড প্রথম ১৬ মিনিটে গোলের উদ্দেশ্যে শট নেয় পাঁচটি, যার তিনটি ছিলো লক্ষ্যে।

নিজ দলকে বেশিক্ষণ সমতায় রাখেননি রোনালদো। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট শেষ হওয়ার ১৫ মিনিট আগেই নিজের হ্যাটট্রিক পূরণের পাশাপাশি দলের জয়ও নিশ্চিত করে দেন ৩৭ বছর বয়সী এ তারকা। ডি-বক্সের বাইরে থেকে দর্শনীয় এক ফ্রি কিকে হ্যাটট্রিক পূরণ করেন তিনি। সেই সঙ্গে ক্লাব ক্যারিয়ারের ৫০তম হ্যাটট্রিকের স্বাদ পান রোনালদো। 

ক্যারিয়ারে ফ্রি কিক থেকে পঞ্চাশের বেশি গোল করলেও এর সর্বশেষটি ছিলো ২০২০ সালে। ক্লাব ক্যারিয়ারে রিয়াল মাদ্রিদের জার্সিতে ৪৪ বার এবং জুভেন্টাসের জার্সিতে তিনবার করেছেন তিনটি করে গোল। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাটট্রিক সংখ্যা এখন ৬০।

জুভেন্টাসের জার্সিতে তুরিনোর বিপক্ষে ৪ জুলাইয়ের ম্যাচের পর থেকেই ফ্রি কিক থেকে গোল করার পর স্বাদ আর পাচ্ছিলেন না রোনালদো। সে স্বাদ ফেরাতে এ ম্যাচকেই যে রোনালদো বেছে নেবেন, এতে অবশ্য বিস্মিত হননি কেউ। রোনালদো মানেই যে সবচেয়ে বড় চ্যালেঞ্জের মুখে জ্বলে ওঠা!

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন হ্যাটট্রিকের | ৫০ | রোনালদোর