আর্কাইভ থেকে বাংলাদেশ

জকোভিচ ফিরছেন কোর্টে

জকোভিচ ফিরছেন কোর্টে

করোনাভাইরাসের ভ্যাকসিন গ্রহণে তীব্র অনাগ্রহ টেনিস সুপারস্টার নোভাক জকোভিচের। যে কারণে অস্ট্রেলিয়া ওপেনে খেলতে গিয়ে তাকে হোটেলে গৃহবন্দি থাকতে হয়েছিলো। অনেক আইনি ঝামেলা করে তিনি ছাড়া পেয়েছিলেন। কিন্তু কভিড টিকা না নেওয়ার জন্য অস্ট্রেলিয়ান ওপেন খেলতে পারেননি।

এবারের উইম্বলডনে অংশগ্রহণকারীদের জন্য কভিড টিকা নেওয়া বাধ্যতামূলক নয়। তাই খেলার সুযোগ পাচ্ছেন সার্বিয়ান তারকা। অল ইংল্যান্ড ক্লাবের চিফ এক্সিকিউটিভ স্যালি বোল্টন বলেছেন, ব্রিটেনে প্রবেশ করার জন্য টিকা নেওয়া বাধ্যতামূলক নয়। তাই টিকা না নেওয়া থাকলেও উইম্বলডনে খেলতে পারবেন টেনিস খেলোয়াড়রা। উইম্বলডন আয়োজকদের এই সিদ্ধান্তে স্বস্তি পাবেন গতবার পুরুষদের সিঙ্গেলস চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ।

গত ২৭ জুন থেকে শুরু হবে এবারের উইম্বলডন। করোনা টিকা নিয়ে উইম্বলডন আয়োজকরা সিদ্ধান্ত জানালেও এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেননি ইউএস ওপেনের আয়োজকরা। তারা আমেরিকার সরকারের সিদ্ধান্তের দিকে তাকিয়ে আছেন। বোল্টন অবশ্য বলেছেন, ‘বাধ্যতামূলক না হলেও আমরা সব অংশগ্রহণকারীকেই টিকা নেওয়ার ব্যাপারে উৎসাহ দিতে চাই। যদিও এটা ঘাসের কোর্টের গ্র্যান্ড স্লামে অংশগ্রহণের ক্ষেত্রে কোনো শর্ত নয়।’ 

করোনা টিকা না নেওয়ার জন্য অস্ট্রেলিয়ান ওপেন শিরোপা এ বছর ধরে রাখতে পারেননি জোকোভিচ। উইম্বলডনেও এবার তার শিরোপা ধরে রাখার লড়াই। মোট ছয়বার উইম্বলডন চ্যাম্পিয়ন হয়েছেন ২০টি গ্র্যান্ড স্লামের মালিক জোকোভিচ। শেষ তিনবার অর্থাৎ ২০১৮, ২০১৯ এবং ২০২১ সালে তার হাতেই উঠেছে শিরোপা।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন জকোভিচ | ফিরছেন | কোর্টে