আর্কাইভ থেকে বাংলাদেশ

পুলিশের হাতে ৩ ভুয়া র‌্যাব আটক

পুলিশের হাতে ৩ ভুয়া র‌্যাব আটক

রাজশাহী নগরীতে চাঁদাবাজির সময় পুলিশের হাতে আটক হয়েছে তিন ভুয়া র‌্যাব সদস্য। আটককৃতরা হলো রাজশাহীর পবা থানার চৌবাড়িয়া দক্ষিণ পাড়ার আবেদ আলীর ছেলে নয়ন ইসলাম (২৯), ইমরান আলীর ছেলে জাহিদ (২০) ও নেত্রকোনা জেলার বারহাট্টা থানার মল্লিকপুর উত্তরপাড়ার ইসলাম উদ্দিনের ছেলে মানিক (৩৫)।

নগর পুলিশের মুখপাত্র রফিকুল আলম জানান, আকবর আলী নামের এক ব্যক্তি গত ২৬ এপ্রিল সন্ধ্যা ৭ টায় বাজার থেকে বাড়ি ফেরার পথে পবা থানার চৌবাড়িয়া জসইতলা বিলে পৌঁছালে কতিপয় ব্যক্তি নিজেদের র‌্যাব পরিচয় দিয়ে তাকে আটকের চেষ্টা করে। আকবর আলী ভয় পেয়ে পালানোর সময় পাশের পাট ক্ষেতে পড়ে গেলে র‌্যাব পরিচয়দানকারীরা তাকে ধরে ফেলে। পরে তার কাছে থাকা একটি মোবাইল ফোন কেড়ে নেয় এবং ১৫ হাজার টাকা চাঁদা দাবি করে। টাকা না দিলে মাদক মামলা দিয়ে চালান দিবে বলে হুমকি ও ভয়ভীতি দেখানো হয়। 

এ ছাড়াও তিনি বলেন, আকবর আলীকে সেখানে প্রায় ২-৩ ঘন্টা আটকিয়ে রেখে মারপিট করে গুরুত্বর আহত করা হয়। এসময় আকবর আলী ভয়ে চিৎকার শুরু করলে পবা থানার টহল পুলিশ স্থানীয়দের সহযোগিতায় নয়ন ও জাহিদকে আটক করে। আটকের পর নয়নের কাছ থেকে আকবর আলীর ব্যবহৃত মোবাইল ফোন উদ্ধার হয়। ঘটনার সময় আরো দুইজন কৌশলে পালিয়ে যায়।

পরবর্তীতে গ্রেফতারকৃত আসামীদের দেওয়া তথ্যমতে অভিযান পরিচালনা করে আরেক আসামি মানিককে গ্রেপ্তার করে পুলিশ। অপর আসামীকে গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে। গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন পুলিশের | হাতে | ৩ | ভুয়া | র‌্যাব | আটক